জবি আইটি সোসাইটি’র সভাপতি রেদোয়ান, সাধারণ সম্পাদক রাশেদ
প্রকাশ : ১৫ জুলাই ২০২৩, ১৭:২৮
জবি আইটি সোসাইটি’র সভাপতি রেদোয়ান, সাধারণ সম্পাদক রাশেদ
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) আইটি সোসাইটি’র ২০২৩-২৪ বর্ষের কার্যনির্বাহী পরিষদ গঠিত হয়েছে। এতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইন্জিনিয়ারিং বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী মো. রেদোয়ান আহমেদ এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলা বিভাগের ১৩তম ব্যাচের শিক্ষার্থী রাশেদ হোসেন রনি।


১৫ জুলাই, শনিবার সিএসই বিভাগের ৭২১নং রুমে সংগঠনের কার্যনির্বাহী ও উপ-কার্যনির্বাহীদের ভোটে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।


কমিটির অন্যান্য সদস্যদের মধ্যে সহ-সভাপতি পদে সাবিদ রাব্বানী (আইএমএল), জান্নাতুল ফেরদৌস (ইংরেজি) এবং নাফিসা তাবাসসুম খান মাহি (আইএমএল), যুগ্ম-সাধারণ সম্পাদক পদে পারভেজ হোসেন(ফিন্যান্স) এবং রমজান শেখ (লোকপ্রশাসন) এবং সাংগঠনিক সম্পাদক পদে ফাহিম ইসলাম(এআইএস), কোষাধ্যক্ষ পদে সায়মা আক্তার মিম (ফিন্যান্স), দপ্তর সম্পাদক পদে মো. হাসান আলী জসিম(বাংলা), কর্মশালা সম্পাদক পদে ইমাম হাসান(এলএমএল), তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে ইশতিয়াক আহমেদ ইফাত(আইন), প্রচার ও জনসংযোগ সম্পাদক পদে ইব্রাহিম শেখ (ফিন্যান্স), প্রকাশনা সম্পাদক পদে তাহসিনা নাঈমা খান (এলএমএল), আন্তর্জাতিক সম্পাদক পদে ইয়ামিন ভূঁইয়া (বাংলা) এবং শিক্ষা ও গবেষণা সম্পাদক পদে সৌরভ শাহরুখ(ফিজিক্স) নির্বাচিত হয়েছেন।


জবি আইটি সোসাইটি’র নবনির্বাচিত কমিটিকে অভিনন্দন জানিয়ে সংগঠনের মেন্টর ও সিএসই বিভাগের চেয়ারম্যান ড. উজ্জ্বল কুমার আচার্য বলেন, ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের আইটি জ্ঞানকে সমৃদ্ধ করার জন্য আইটি সোসাইটি সবসময়ই কাজ করে আসছে। ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে এবং তথ্য প্রযুক্তিতে শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিত করতে আইটি সোসাইটি অনন্য ভূমিকা পালন করে আসছে। আশা করি জবি আইটি সোসাইটি’র নবগঠিত এই কমিটি আরো নতুন উদ্যমে সামনে দিকে এগিয়ে যাবে।’


এছাড়াও বর্তমান যুগের সাথে তাল মিলিয়ে সাধারণ শিক্ষার্থীদের প্রযুক্তির জ্ঞান বৃদ্ধি করতে জবি আইটি সোসাইটি নিঃস্বার্থভাবে কাজ করেছে এবং ভবিষ্যতেও করে যাবে বলে আশ্বাস দেন সংগঠনের নবনির্বাচিত সভাপতি মো. রেদোয়ান আহমেদ ও সাধারণ সম্পাদক রাশেদ হোসেন রনি।


উল্লেখ্য, সংগঠনের গঠনতান্ত্রিক প্রক্রিয়া অনুসরণ করে কার্যনির্বাহী ও উপ-কার্যনিবার্হী সদস্যরা গোপন ব্যালটে তাদের ভোট প্রদান করেন। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাকালীন আহ্বায়ক হাসান মাহমুদ। নির্বাচন কমিশনের অন্যান্য সদস্যদের মধ্যে সাবেক সভাপতি আসিফ আহমেদ রোজেল ও সাবেক সাধারণ সম্পাদক ইমরান নাজির, সদ্যবিদায়ী সভাপতি শামীম আহমেদ, সদ্যবিদায়ী সাধারণ সম্পাদক মো. ইমন মিয়া উপস্থিত ছিলেন।


বিবার্তা/এহসান/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com