ইবি ছাত্রীকে নির্যাতনের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন
প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:৩৪
ইবি ছাত্রীকে নির্যাতনের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ইসলামী বিশ্ববিদ্যালয়ের দেশরত্ন শেখ হাসিনা (ইবি) হলে নবীন ছাত্রীকে রাতভর নির্যাতনের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করেছে কুষ্টিয়া জেলা প্রশাসন।


সোমবার (২০ ফেব্রুয়ারি) কুষ্ঠিয়া জেলা প্রশাসক সাইদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।


কমিটিতে কুষ্টিয়া জেলার অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট আ.ন.ম. আবুজর গিফারী, সিনিয়র জুডিশিয়াল মেজিস্ট্রেট মাহমুদা সুলতানা ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর শাহবুব আলমকে রাখা হয়েছে।


জেলা প্রশাসক সাইদুল ইসলাম জানান, হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ইতোমধ্যে কমিটির সদস্যরা তাদের তদন্ত কার্যক্রম শুরু করেছে।


তদন্ত কমিটির সদস্য ও বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর সহকারী অধ্যাপক শাহবুব আলম বলেন, “তদন্ত কমিটির সকল সদস্য আজকে (সোমবার) ক্যাম্পাসে এসেছেন। তদন্ত কার্যক্রম চলছে। আশা করি সময়মত তদন্ত কার্যক্রম শেষ করতে পারবো।


উল্লেখ্য, গত ১১ ও ১২ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের দেশরত্ন শেখ হাসিনা হলে দুই দফায় ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের এক ছাত্রীকে রাতভর নির্যাতন ও বিবস্ত্র করে ভিডিও ধারণের অভিযোগ উঠে। এই ঘটনায় অভিযুক্ত সানজিদা চৌধুরী অন্তরা ও ফিন্যান্স বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের তাবাচ্ছুমসহ ৭/৮ জন জড়িত ছিলেন বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী ওই ছাত্রী। ভুক্তভোগীর লিখিত অভিযোগের পর ১৫ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় প্রশাসন ও হল প্রশাসন পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করে। ওইদিন বিকেল ৪টায় হাইকোর্টে রিট করেন আইনজীবী গাজী মো. মহসীন। ১৬ই ফেব্রুয়ারি বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ কুষ্টিয়া জেলা প্রশাসককে তিনদিনের মধ্যে তদন্ত কমিটি গঠন করে সাত দিনের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেন।


বিবার্তা/তাজমুল/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com