শিরোনাম
বসন্তে নবীন শিক্ষার্থীদের বরণ করে নিলো নোবিপ্রবি
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:০৫
বসন্তে নবীন শিক্ষার্থীদের বরণ করে নিলো নোবিপ্রবি
নোবিপ্রবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষে  স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তিকৃত নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন আজ মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি ২০২৩) অনুষ্ঠিত হয়েছে, বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিছ অডিটোরিয়ামে।


আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য প্রফেসর ড. মো. দিদার-উল-আলম। ওরিয়েন্টেশন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নোবিপ্রবির  উপ-উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ আব্দুল বাকী।


অনুষ্ঠানের শুরুতে বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। এসময় বর্তমান ও নবীন শিক্ষার্থীদের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য প্রদান করা হয়। পরে আইসিটি সেলের উদ্যোগে ভিডিও প্রজেক্টরের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের পরিচিতি তুলে ধরা হয়।


অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি, প্রক্টর ও শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর। আরও বক্তব্য রাখেন নোবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. এস. এম. মাহবুবুর রহমান, ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির (আইআইটি) পরিচালক  প্রফেসর ড. মোহাম্মদ সেলিম হোসেন, ইনস্টিটিউট অব ইনফরমেশন সায়েন্সেসের (আইআইএস) ও আইকিউসির পরিচালক প্রফেসর ড. ফিরোজ আহমেদ, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. আতিকুর রহমান ভূঞা, সামাজিক বিজ্ঞান ও মানবিক অনুষদের ডিন প্রফেসর ড. দিব্যদ্যুতি সরকার, ভাষা শহীদ আবদুস সালাম হলের প্রভোস্ট প্রফেসর ড. মো. আনিসুজ্জামান প্রমুখ। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, অনুষদের ডিনবৃন্দ, ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, বিভাগসমূহের চেয়ারম্যান, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক জনাব বিপ্লব মল্লিক।


নোবিপ্রবির  উপ-উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ আব্দুল বাকী সভাপতির বক্তব্যে  বলেন, ‘প্রথমেই শ্রদ্ধার সাথে স্মরণ করছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। ভাষার মাসে শ্রদ্ধার সাথে স্মরণ করছি জাতির শ্রেষ্ঠ সন্তান ভাষা শহীদদের এবং মহান মুক্তিযুদ্ধের সকল শহীদদের। নবীন শিক্ষার্থীদের নোবিপ্রবিতে স্বাগতম। আজ থেকে ১০১ একরে তোমাদের পথচলা শুরু হলো। সুন্দরভাবে জীবনের সবচেয়ে মূল্যবান চারটি বছর অতিক্রম করবে সবাই এই প্রত্যাশা থাকবে। সর্বোপরি দেশের কল্যাণে সবাইকে কাজ করতে হবে এবং দেশকে ভালোবাসতে হবে। নবীন শিক্ষার্থীদের আবারও অভিনন্দন ও শুভেচ্ছা। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।


বিবার্তা/সুমন/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com