মেয়র তাপসের বিরুদ্ধে আদালত অবমাননার শুনানি ১৪ আগস্ট
প্রকাশ : ০৫ জুন ২০২৩, ২২:৫৬
মেয়র তাপসের বিরুদ্ধে আদালত অবমাননার শুনানি ১৪ আগস্ট
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপসের বিরুদ্ধে আদালত অবমাননার আবেদনের শুনানির জন্য আগামী ১৪ আগস্ট দিন নির্ধারণ করেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত।


৫ জুন, সোমবার আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ তারিখ ধার্য করেন। ওই দিন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে এই শুনানি অনুষ্ঠিত হবে।


চেম্বার আদালতে আবেদনটি উপস্থাপন করেন সুপ্রিম কোর্ট বারের অ্যাডহক কমিটির আহ্বায়ক আইনজীবী মহসিন রশীদ বলেন, এমন বক্তব্য দুঃখজনক। আমরা চাচ্ছি আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে এই আবেদনের ওপর শুনানির দিন ধার্য করে দেবেন।


এ সময় আদালত বলেন, কোর্টের রায় নিয়ে নানা লোকে নানা কথা বলেন। রায় পক্ষে গেলে এক রকম, বিপক্ষে গেলে অন্য রকম কথা বলেন। একটি রায় নিয়ে প্রধান বিচারপতির কুশপুত্তলিকা দাহ করা হয়েছে এমন ঘটনাও ঘটেছে। তখন তো কেউ আসেনি। রাজনীতিবিদেরা অনেক কথাই বলেন।


জবাবে মহসিন রশীদ বলেন, এ ধরনের আদালত অবমাননার অভিযোগ আমলে নেওয়া উচিত।


এরপর আদালত শুনানির জন্য আগামী ১৪ আগস্ট দিন ধার্য করেন। শুনানির সময় চেম্বার বিচারপতির আদালতে বিএনপি ও আওয়ামী লীগ-সমর্থক শতাধিক আইনজীবী উপস্থিত ছিলেন। এর আগে গতকাল রোববার আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় অ্যাডহক কমিটির সদস্যসচিব শাহ আহমেদ বাদল এ আবেদন করেন। আবেদনে আদালত অবমাননার অভিযোগে মেয়র তাপসকে সশরীরে তলবের নির্দেশনা চাওয়া হয়।


বিবার্তা/লিমন/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com