রিয়াদে শ্রমিক ক্যাম্পে অভিবাসী দিবস পালিত
প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০১৮, ১৯:০২
রিয়াদে শ্রমিক ক্যাম্পে অভিবাসী দিবস পালিত
সৌদি আরব প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সৌদি আরবের রিয়াদে আল ইয়ামামা কোম্পানির তুমামস্হ শ্রমিক ক্যাম্পে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে দূতাবাসের শ্রম উইংয়ের উদ্যোগে আল ইয়ামামা কোম্পানিতে কর্মরত কয়েকশ বাংলাদেশী শ্রমিককে নিয়ে খেলাধুলা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণীর আয়োজন করা হয়।


অনুষ্ঠানে রাষ্ট্রদূত গোলাম মসীহ বলেন, সরকার নিরাপদ অভিবাসন নিশ্চিত করার লক্ষ্যে বদ্ধপরিকর। এছাড়া সৌদি আরবে অভিবাসন ব্যয় কমানোর লক্ষ্যে কাজ করছে সরকার।


তিনি বলেন, সৌদি আরবে দক্ষ ও প্রশিক্ষিত শ্রমিক পাঠানোর জন্য বাংলাদেশে বিভিন্ন প্রশিক্ষণ দেয়া হয়। এছাড়া সৌদি আরবে বসবাসরত শ্রমিকদের খুব শিগগিরই বিভিন্ন প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দক্ষতা বৃদ্ধি করা হবে। তিনি অভিবাসী বাংলাদেশীদের জীবন বীমার মাধ্যমে বীমা সুবিধা ও পেনশন স্কিম চালু করার লক্ষ্যে দূতাবাস কাজ করছে বলে জানান। রাষ্ট্রদূত বলেন, সৌদি আরবে বাংলাদেশের একটি বাংলাদেশী ব্যাংক যেন কার্যক্রম শুরু করতে পারে সে লক্ষ্যেও দূতাবাস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।


রাষ্ট্রদূত গোলাম মসীহ অভিবাসীদের জন্য নেয়া দূতাবাসের বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে বলেন, দূতাবাস অভিবাসীদের সব সেবা দ্রুত ও সহজে প্রদান করার জন্য কাজ করে যাচ্ছে। সৌদি আরবের বিভিন্ন প্রান্তে অভিবাসীদের সেবা দেয়ার লক্ষ্যে প্রবাসী সেবা কেন্দ্র চালু করা হয়েছে। অচিরেই সৌদি আরবের সব শহরে প্রবাসী সেবা কেন্দ্র স্থাপন করা হবে বলে রাষ্ট্রদূত জানান। সেই সাথে সৌদি আরবের বিভিন্ন প্রান্তে অভিবাসী বাংলাদেশীদের সেবা প্রদানের লক্ষ্যে নিয়মিত কনস্যুলার টিম ও পাঠানো হচ্ছে।



আলোচনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, দূতাবাসের শ্রম উইংয়ের প্রথম সচিব আসাদুজ্জামান। এছাড়াও অনুষ্ঠানে আল ইয়ামামা কোম্পানির প্রজেক্ট ম্যানেজার নাসির উদ্দীন ও ফাহিম বক্তব্য দেন।


দূতাবাসের শ্রম উইংয়ে প্রথম সচিব সফিকুল ইসলাম ও প্রেস উইং দ্বিতীয় সচিব ফখরুল ইসলাম উপস্থিত ছিলেন।


অনুষ্ঠান শেষে বাংলাদেশী শ্রমিকদের মধ্যে প্রীতি ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন রাষ্ট্রদূত গোলাম মসীহ।


বিবার্তা/সাগর/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com