কানাডায় বাংলাদেশ হাইকমিশনে বিজয় দিবস উদযাপন
প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০১৮, ১৭:১৮
কানাডায় বাংলাদেশ হাইকমিশনে বিজয় দিবস উদযাপন
অটোয়া, কানাডা
প্রিন্ট অ-অ+

যথাযথ মর্যাদায় কানাডায় বাংলাদেশ হাইকমিশনে ৪৮তম মহান বিজয় দিবস উদযাপন করা হয়। সকাল ১০টায় বাংলাদেশ ভবনে হাই কমিশনার মিজানুর রহমান জাতীয় পতাকা উত্তোলন করেন।


পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানসহ শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন হাইকমিশনের সহকারী কন্স্যুলার কর্মকর্তা রফিকুল ইসলাম।


হাইকমিশন অটোয়াস্থ ব্রনসন সেন্টারে বিকাল ৩টা হতে সন্ধ্যা সাতটা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। মিশনের কাউন্সেলর ও দূতালয় প্রধান ফারহানা আহমেদ চৌধুরীর সঞ্চালনায় এ অনুষ্ঠানটি শুরু হয় শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে এক মিনিট নিরবতা পালনের মধ্য দিয়ে।



পরে কাউন্সেলর (রাজনৈতিক) মিয়া মাইনুল কবির, কাউন্সেলর (পাসপোর্ট ও ভিসা) সাখাওয়াৎ হোসেন, প্রথম সচিব (বাণিজ্য) শাকিল মাহমুদ এবং প্রথম সচিব (কন্স্যুলার) অপর্ণা রাণী পাল রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন।


হাই কমিশনার তাঁর স্বাগত বক্তব্যের শুরুতে সশ্রদ্ধ চিত্তে স্মরণ করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। যার অবিচল ও দৃঢ় নেতৃত্বে বাংলাদেশের মুক্তিপাগল জনগণ ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েছিলো। তিনি বায়ান্নর ভাষা আন্দোলন থেকে শুরু করে ’৭১ এর মহান মুক্তিযুদ্ধের শাহাদাৎ বরণকারী লাখো বীর শহীদ এবং ’৭৫ এর কালোরাতে শাহাদাৎ বরণকারী জাতির জনকের পরিবারের সদস্যবৃন্দের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।



স্থানীয় শিল্পীসহ হাইকমিশনের কর্মকর্তা ও তাদের পরিবারের সদস্যরা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন। সাংস্কৃতিক পর্বে হাইকমিশনের কাউন্সেলর (পাসপোর্ট ও ভিসা) সাখাওয়াৎ হোসেন, কাউন্সেলর ও দূতালয় প্রধান ফারহানা আহমেদ চৌধুরী, নাদিরা হক, ফারাহ নাজ, ডালিয়া ইয়াসমিন, অং সুয়ে থোয়াই, নার্গিস আখতার রুবি, ইকবাল গিয়াস সোহেল, শিউলী হক, আফরোজা লিপি, সাদি রোজারিও, হিমাদ্রি শেখর, কারিনা কর্মকার, আরেফিন কবির এবং শিশু শিল্পি মাসরুর মাহিন কবির, ওয়াজিদ, আমানি, প্রিতিকা ও ইয়ুশ্রা সংগীত, আবৃত্তি ও নৃত্য পরিবেশন করেন।


বিবার্তা/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com