রোহিঙ্গাদের ফেরত ও বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে নেয়ার দাবিতে সমাবেশ
প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৮, ০৯:৫৭
রোহিঙ্গাদের ফেরত ও বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে নেয়ার দাবিতে সমাবেশ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রোহিঙ্গাদের ওপর নিপীড়ন নির্যাতনের প্রতিবাদ ও মিয়ানমারে ফিরিয়ে নেয়া এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকারী মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামিদের ফিরিয়ে নেয়ার দাবিতে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের সামনে সমাবেশ করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।


সোমবার দুপুরে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র সদর দফতরের সামনে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের আয়োজনে মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ, মেরিল্যান্ড স্টেট আওয়ামী লীগ, ভার্জিনিয়া স্টেট আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সহযোগিতায় এ সমাবেশের আয়োজন করা হয়।


২০১৭ সালের ২৫ অগাস্ট মিয়ানমার সেনাবাহিনীর অভিযান শুরু হওয়ার পর প্রায় এগারো লাখেরও বেশি রোহিঙ্গা সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে আশ্রয় গ্রহণ করে। সমাবেশে বক্তারা মিয়ানমারের সেনাবাহিনীর বিরুদ্ধে হত্যা, গণহত্যা, ধর্ষণ, লুট এবং অগ্নিসংযোগের অভিযোগ আনেন।


সমাবেশে সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান এবং সভা পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুস সামাদ আযাদ।


সমাবেশে বক্তারা রোহিঙ্গাদের ওপর যে অন্যায় করা হয়েছে, তার বিচারের দাবিতে বিশ্ব সম্প্রদায়কে এগিয়ে আসার অনুরোধ জানান।


এসময় বক্তব্য রাখেন মেরিল্যান্ড স্টেট আওয়ামী লীগ সভাপতি শেখ সেলিম, ভার্জিনিয়ায় স্টেট আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জি আই রাসেল, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রচার সম্পাদক তৈয়বুর রহমান টনি, বাগডিসি সভাপতি মোহাম্মদ আলমগীরসহ আরো অনেকে। সভায় ওয়াশিংটন, মেরল্যিান্ড, ভার্জিনিয়া, কানেকটিকাট, পেনসালভানিয়াসহ বিভিন্ন স্টেট থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।



সভায় নেতা কর্মীরা জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, আমরা সবাই মুজিব সেনা, নেত্রী মোদের শেখ হাসিনা, শ্লোগানে শ্লোগানে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতর সরগরম করে তোলে।


সভায় যুক্তরাষ্ট্রে অবস্থানরত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকারী মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি রাশেদ চৌধুরী ও আশরাফুজ্জানকে ফিরিয়ে দেয়ার দাবি জানানো হয়।


সমাবেশ শেষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও ভারপ্রাপ্ত সভাপতি আবদুস সামাদ আযাদের নেতৃত্ব পররাষ্ট্র দফতরে স্মারকলিপি হস্তান্তর করা হয়।


এছাড়াও সভায় আরো উপস্থিত ছিলেন মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সভাপতি জুয়েল বড়ুয়া, সহ-সভাপতি মুজিবুর রহমান খান, আক্তার হোসেন, যুগ্ম-সম্পাদক হারুনুর রশীদ, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আবুল হোসেন শিকদার, কামাল হোসেন, বৃহত্তর ওয়াশিংটন যুবলীগ সভাপতি দেওয়ান এরশাদ আলী বিজয়, মেট্রো ওয়াশিংটন যুবলীগ সভাপতি রবিউল ইসলাম রাজু প্রমুখ।


বিবার্তা/সাব্বির/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com