মালয়েশিয়ায় বঙ্গবন্ধুর পলাতক খুনিদের শাস্তির দাবি
প্রকাশ : ১৯ আগস্ট ২০১৮, ২২:২৪
মালয়েশিয়ায় বঙ্গবন্ধুর পলাতক খুনিদের শাস্তির দাবি
মালয়েশিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিদেশে পলাতক আত্মস্বীকৃত খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকরের পথ সুগম করার দাবি জানিয়েছেন মালয়েশিয়া আওয়ামী লীগের নেতারা।


জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও ‘রক্তাক্ত ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে মালয়েশিয়া আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির উদ্যোগে রবিবার সন্ধ্যায় হোটেল রি-জেন্সির হল রুমে শোক দিবস ও আলোচনা সভার আয়োজন করা হয়।


হাফেজ মাওলানা একরামুল হকের তেলাওয়াতে ও মালয়েশিয়া আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হক জোসেফের পরিচালনায় সভাপতি আলহাজ্ব মকবুল হোসেন মুকুলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটি কুয়ালালামপুরের সিনিয়র প্রফেসর ডা. এটিএম এমদাদুল হক।


আলোচনা সভায় বক্তারা বলেন, সাজাপ্রাপ্ত খুনিরা বিদেশে পালিয়ে থেকে দেশবিরোধী যড়ষন্ত্রে লিপ্ত রয়েছে। বঙ্গবন্ধু সারাটা জীবন বাঙালি-বাঙালি করে গেছেন। দেশকে স্বাধীন করলেন কিন্তু স্বাধীনতার পর আমরা তাকে রক্ষা করতে পারলাম না।


জাতির পিতার ঐতিহাসিক অবদানের কথা গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে বক্তারা আরও বলেন, ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শ এবং দর্শনকে হত্যা করতে পারেনি। দণ্ডপ্রাপ্ত পলাতক আসামিদের ফাঁসি হয়ে যাওয়ার সাত বছর পরও অন্যদের দেশে ফিরিয়ে আনতে না পারায় চিন্তিত। তাই আমাদের বিশ্বাস, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের স্বঘোষিত খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির মঞ্চে তুলে খুনের রাজনীতি বন্ধে পৃথিবীতে অনন্য দৃষ্টান্ত স্থাপন করবে।


এ সময় বক্তারা আরো বলেন, শেখ হাসিনা সরকারের রূপকল্প-২০২১ এবং রূপকল্প-২০৪১ এর লক্ষ্য অর্জনের মধ্য দিয়ে মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশিদের বঙ্গবন্ধুর আদর্শের সোনার বাংলার গড়ার জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান তারা।


আলোচনা সভায় বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা শওকত হোসেন পান্না, বিশেষ অতিথি মালয়েশিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামন কামাল, সহ-সভাপতি কায়ূম সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক শাহীন সরদার প্রমুখ।


বিবার্তা/আরিফ/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com