মালদ্বীপে জাতীয় পাবলিক সার্ভিস দিবস পালিত
প্রকাশ : ২৬ জুলাই ২০১৮, ১৫:৩৪
মালদ্বীপে জাতীয় পাবলিক সার্ভিস দিবস পালিত
মালদ্বীপ (মালে) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘স্থায়ী উন্নয়ন লক্ষ্য বাস্তবায়নের জন্য সুশাসন নিশ্চিতকরণ’ স্লোগানকে সামনে রেখে মালদ্বীপে বাংলাদেশী দূতাবাসে জাতীয় পাবলিক সার্ভিস দিবস পালিত হয়েছে।


সম্প্রতি অনুষ্ঠিত এ অনুষ্ঠানে রাষ্ট্রদূত রিয়ার অ্যাডমিরাল আখতার হাবীব প্রধান অতিথি ছিলেন। দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারী এবং প্রবাসী বাংলাদেশীরা এতে অংশগ্রহণ করেন।


প্রথমেই পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানটির কার্যক্রম শুরু হয়। অনুষ্ঠানটিতে দিবসটির তাৎপর্য বর্ণনা করে বক্তব্য প্রদান এবং পাবলিক সার্ভিস ডেলিভারী বিষয়ে একটি তথ্য চিত্র “ডিজিটাল বাংলাদেশ এ টেল অব ট্রান্সফর্মেশন” প্রদর্শন করা হয়।


বাংলাদেশ দূতাবাসে কনসুলার সেবা সহজীকরণে উদ্ভাবনী সেবা কার্যক্রমের অংশ হিসেবে এই দিবসে দূতাবাসের অভ্যর্থনা কক্ষ আধুনিকীকরণ, বাংলাদেশের লোকশিল্প, কারুশিল্প প্রদর্শনী কর্ণার স্থাপন এবং দূতাবাসের নিরাপত্তা নিশ্চিতকরণে ক্লোজড সার্কিট ক্যামেরা স্থাপন করা হয়।


রাষ্ট্রদূত রিয়ার অ্যাডমিরাল আখতার হাবীব বলেন, বর্তমান সিভিল সার্ভিসে যুগের চাহিদা অনুযায়ী গুণগত অনেক পরিবর্তন এসেছে। তিনি ডিজিটাল বাংলাদেশের রূপরেখাকে সামনে রেখে বাংলাদেশ সরকার কর্তৃক জনসেবাকে গতিশীল ও সহজীকরণের কার্যক্রম বিষয়ে বিশেষ আলোকপাত করেন।


বিবার্তা/রনি/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com