শিরোনাম
সৌদি আরব থেকে মৃত ৪ বাংলাদেশীর মরদেহ ফেরত আনতে প্রবাসী কল্যাণ মন্ত্রীর হস্তক্ষেপ
প্রকাশ : ২৬ জুলাই ২০১৮, ০১:১১
সৌদি আরব থেকে মৃত ৪ বাংলাদেশীর মরদেহ ফেরত আনতে প্রবাসী কল্যাণ মন্ত্রীর হস্তক্ষেপ
ইসমাইল হোসাইন রায়হান, সৌদি আরব থেকে:
প্রিন্ট অ-অ+

সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় মৃত ৪ বাংলাদেশীর লাশ ফেরতের ব্যাপারে প্রবাসী কল্যাণ মন্ত্রী নুরুল ইসলাম বি.এসসি হস্তক্ষেপ করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বিএমইটির মহাপরিচালক সেলিম রেজা এবং মন্ত্রী মহোদয়ের পিএস হুমায়ূন কবির।


গত ৪ জুলাই সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় নিহত হন এই চার বাংলাদেশী। নিহতদের মধ্যে দুইজনের তাৎক্ষণিক সনাক্ত করা গেলেও বাকী দুজনকে সনাক্ত করতে সময় লেগে যায় ১৫ দিনের মতো। আইনি জটিলতার কারণে লাশগুলো দেশে ফেরত আনতে কিছুটা সময় লাগছে বলে জানা যায়, আগামী ২০ কার্যদিবসের মধ্যে নিহতদের মরদেহ ফেরত আনা সম্ভব হবে বলে জানিয়েছেন মাননীয় মন্ত্রীর পি.এস হুমায়ূন কবির।


নিহত ৪ জনের মধ্যে শাহআলমের বাড়ী মাগুরা, মনির হোসেনের বাড়ী ঢাকা, সৈয়দ হোসেন আলীর বাড়ী নড়াইল এবং সাইফুল ইসলাম রুবেলের বাড়ী যশোর বলে জানা যায়।


উক্ত মরদেহ ৪টি ২০ দিনের মধ্যে সম্পূর্ণ সরকারী খরচে দেশে পাঠানো হবে বলে জানান প্রবাসী কল্যাণমন্ত্রী। প্রবাসীদের সমস্যা সমাধানের লক্ষ্যে মন্ত্রী মহোদয় বর্তমানে সরকারী সফরে জেনেভায় অবস্থান করছেন। এর আগে বার্সেলোনা ও জুরিখে তিনি প্রবাসী বাংলাদেশীদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন। সকলের প্রশ্ন তিনি নোট করে নিয়েছেন এবং বাংলাদেশে গিয়ে তা সমাধানের প্রতিশ্রুতি দিয়েছেন।


বিবার্তা/রায়হান/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com