মালয়েশিয়ায় দীর্ঘদিন নিখোঁজ প্রবাসীর পরিচয় পাওয়া গেছে
প্রকাশ : ০৩ জুন ২০১৮, ১০:৪১
মালয়েশিয়ায় দীর্ঘদিন নিখোঁজ প্রবাসীর পরিচয় পাওয়া গেছে
মালয়েশিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

অবশেষে মালয়েশিয়ার ক্লাং হাসপাতালে এক বছরেরও বেশি সময় ভর্তি অজ্ঞাত প্রবাসী বাংলাদেশীর পরিচয় পাওয়া গেছে। তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর গ্রামের মোঃ জাহের মিয়া।


ব্রাহ্মণবাড়িয়া জেলা অ্যাসোসিয়েশনে উদ্যোগে আজ রবিবার রাতের ফ্লাইটে ট্রাভেল পাসের মাধ্যমে তিনি বাংলাদেশের উদ্দেশে রওনা হচ্ছেন বলে জানা গেছে।


জানা গেছে, জীবিকার তাগিদে পরিবারের মুখে হাসি ফোটাতে ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর গ্রামের জাহের মিয়া দীর্ঘদিন ধরে মালয়েশিয়ায় ছিলেন। গত বছর ফেব্রুয়ারি মাসে স্ট্রোক করেন তিনি এবং প্যারালাইজড হয়ে যান। ২০১৭ সালের ২৮ ফেব্রুয়ারি কয়েকজন বাংলাদেশী তাকে রাস্তা থেকে তুলে ক্লাং এর তোয়াংকো আম্পোয়ান হাসপাতালে রেখে চলে যান। হাসপাতাল কর্তৃপক্ষ মানবিক বিবেচনায় তাকে ভর্তি করেন।


দীর্ঘদিন হাসপাতাল কর্তৃপক্ষ তাকে চিকিৎসা দিয়ে সুস্থ করলেও নিজের নাম ছাড়া কোনো কথা বলতে পারতেন না। কাগজে শুধু তার নাম ও বাংলাদেশ লিখতে পারতেন। হাসপাতাল কর্তৃপক্ষ জাহের মিয়ার অভিভাবককে খুঁজে না পেয়ে গত বছরের ৪ ডিসেম্বর বাংলাদেশ দূতাবাসে যোগাযোগ করলে দূতাবাসের কল্যাণ সহকারি মোকসেদ আলী ৫ ডিসেম্বর হাসপাতালে যান এবং জাহের মিয়ার খবরাখবর নেন।


ব্রাহ্মণবাড়িয়া জেলা অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার রাহাদুজ্জামান বলেন, বাংলাদেশ হাইকমিশনের সহযোগিতায় হাসপাতালের বিশাল অংকের বিল (প্রায় ৯৫ হাজার রিংগিত) সরকারের তহবিল থেকে দেয়ার প্রতিশ্রুতি দিয়ে সহযোগিতা করেছেন। এজন্য তিনি লেবার উইং সায়েদুল ইসলাম ও ফার্স্ট সেক্রেটারি হেদায়েতুল ইসলাম মন্ডলকে ধন্যবাদ জানান।


এছাড়া ব্রাহ্মণবাড়িয়া জেলা অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দের ঐকান্তিক চেষ্টায় জাহের মিয়ার পরিচয় খুঁজে বের করা ও দেশে পাঠানোর সকল ব্যবস্থা সম্পন্ন হওয়ায় সকলকে ধন্যবাদ জানান।


বিবার্তা/আরিফ/জাকিয়া


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com