শিরোনাম
কানাডার অটোয়ায় মুজিবনগর দিবস পালন
প্রকাশ : ১৯ এপ্রিল ২০১৮, ০১:০৩
কানাডার অটোয়ায় মুজিবনগর দিবস পালন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

কানাডার অটোয়ায় বাংলাদেশ হাই কমিশনে পালিত হয়েছে ঐতিহাসিক মুজিবনগর দিবস। এ উপলক্ষে কমিশনে বুধবার আলোচনা সভার আয়োজন করা হয়।


এতে সভাপতিত্ব করেন কানাডায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মিজানুর রহমান। এ সময়, অটোয়ায় বসবাসরত মুক্তিযোদ্ধাসহ প্রবাসী বাংলাদেশী এবং হাইকমিশনের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।


অনুষ্ঠানের শুরুতে ঢাকা থেকে পাঠানো রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতির বাণী পাঠ করে শোনানো হয়। এসব যথাক্রমে পাঠ করেন বাংলাদেশ হাইকমিশনের মিনিস্টার জনাব নাইম উদ্দিন আহমেদ, কাউন্সিলর সাখাওয়াত হোসেন, কাউন্সিলর মিজ ফারহানা আহমেদ চৌধুরী এবং প্রথম সচিব মো. শাকিল মাহমুদ।



অনুষ্ঠানে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ সংক্রান্ত একটি তথ্যচিত্র প্রদর্শিত হয়। তারপর মুজিবনগর দিবসের ওপর মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়। এতে আমন্ত্রিত অতিথিবৃন্দের মধ্য থেকে অংশগ্রহণ করেন মুক্তিযোদ্ধা নুরুল হক, কবির চৌধুরী, মিজ মমতা দত্ত এবং হাই কমিশনের কাউন্সিলর সাখাওয়াত হোসেন।


সমাপনী বক্তব্যে হাইকমিশনার মিজানুর রহমান গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতা এবং মুক্তিযুদ্ধের বীর শহীদ ও বীরঙ্গনাদের প্রতি। দিবসের প্রেক্ষাপট এবং ঐতিহাসিক তাৎপর্য বিশ্লেষণ করে তিনি বলেন, মুজিবনগর দিবসে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সবাইকে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে একযোগে কাজ করতে হবে। এজন্য সকল বাধা বিপত্তিকে পেড়িয়ে বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক, দারিদ্রমুক্ত ও সুখী সমৃদ্ধ স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে হবে।


অনুষ্ঠানটি সঞ্চালনা করেন দূতাবাসের প্রথম সচিব মিজ অপর্ণা পাল। পরিশেষে আমন্ত্রিত অথিতিগণ হাইকমিশনে আয়োজিত চা-চক্রে অংশগ্রহণ করেন।


বিবার্তা/বিজ্ঞপ্তি/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com