পর্দা নামল ২৫তম এশিয়ান ট্রেড ফুড ফেয়ারের
প্রকাশ : ২১ মার্চ ২০১৮, ০৪:০১
পর্দা নামল ২৫তম এশিয়ান ট্রেড ফুড ফেয়ারের
ছবি: এ আর কে প্রিন্স
ফ্লোরিডা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কলকাতার তারকা শিল্পী কেকা ঘোষালের বাংলা হিন্দি গানের মধ্য দিয়ে সমাপ্ত হল ২৫তম এশিয়ান ট্রেড ফুড ফেয়ার এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।


তিনদিনব্যাপী আয়োজিত এই ২৫তম এশিয়ান ট্রেড ফুড ফেয়ার এবং সাংস্কৃতিক অনুষ্ঠান গত ১৬ মার্চ শুক্রবার গ্র্যান্ডগালা রেডটাই ডিনারের মধ্যে দিয়ে শুরু হয় যুক্তরাষ্ট্রের সানসাইন ষ্টেট নামে খ্যাত ফ্লোরিডার ওয়েষ্ট পাম বীচ শহরে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নুর। এছাড়া অনুষ্ঠানে মুলধারার নেতৃবৃন্দরা অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।



বাংলাদেশ এসোসিয়েশন অব ফ্লোরিডার আয়োজনে অনুষ্ঠিত ২৫তম এশিয়ান ট্রেড ফুড ফেয়ার এন্ড কালচারাল শোর গ্র্যান্ড স্পন্সর উৎসব ডট কম। এছাড়া অনুষ্ঠানে এনটিভি উত্তর আমেরিকা ইলেকট্রনিক মিডিয়া পার্টনার এবং অনলাইন মিডিয়া পার্টনার হিসেবে ছিল খবর ডট কম এবং ফ্লোরিডা বাংলা ডট কম।


তিনদিনব্যাপী আয়োজিত এই উৎসবে বিশ্বের প্রায় ৩০টি দেশের প্রতিনিধিরা তাদের দেশীয় সামগ্রী খাদ্য এবং সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন। অংশগ্রহণকারী দেশসমূহের মধ্যে উল্লেখযোগ্য বাংলাদেশ চীন কোরিয়া জাপান ভারত পাকিস্তানসহ এশিয়া আমেরিকার বিভিন্ন দেশ অংশগ্রহণ করে। অনুষ্ঠানে বাংলাশের জনপ্রিয় সঙ্গীত শিল্পী জিনাত আরা মুনা, প্রভাতি বন্দোপাধ্যায়, ইন্ডিয়ান আইডল রেবন্ত কুমার, সারেগামা বিজয়ী কেকা ঘোষাল, খোদা বক্সসহ বিভিন্ন দেশের জনপ্রিয় সঙ্গীত শিল্পীরা অংশগ্রহণ করেন।


এছাড়া অনুষ্ঠানে উত্তর আমেরিকার জনপ্রিয় শিল্পী দম্পতি রায়ান তাজ ও প্রমি তাজ তাদের সদ্য প্রকাশিত অ্যালবাম প্রিয়তমার জনপ্রিয় গানগুলো পরিবেশন করে দর্শকদের প্রশংসা কুড়ায়। অ্যালবাম প্রিয়তমা শিল্পী দম্পতির দ্বিতীয় অ্যালবাম।


এছাড়াও স্থানীয় বাংলাদেশি কমিউনিটিসহ ফ্লোরিডার বিভিন্ন সাংস্কৃতিক দল তাদের সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।


অনুষ্ঠানের ২৫তম রজত জয়ন্তী উপলক্ষে বাংলাদেশর জাতীয় পুরস্কারপ্রাপ্ত সুরকার শওকত আলী ইমনের গানে ও সুরে “পঁচিশতম এশিয়ান ফেয়ার” গানটিতে কন্ঠ ও নৃত্য পরিবেশন করে ফ্লোরিডার নতুন প্রজন্মের প্রায় পঁঞ্চাশজন শিল্পী। চিত্রা সুলতানার পরিচালনা ও কোরিওগ্রাফিতে অনুষ্ঠিত হয় এই বিশেষ পরিবেশনা।


অনুষ্ঠানে প্রায় ৭০টি ষ্টলে শাড়ি চুড়ি গয়না খাদ্য সামগ্রীসহ বিভিন্ন জিনিষপত্র ক্রয়-বিক্রয় হয়। ষ্টলগুলোতে সব সময় উপচে পড়া মানুষের ভীড় ছিল। শিশুদের বিনোদনের জন্য ছিল কার্নিভালের ব্যবস্থা যেখানে দিনভর শিশুরা বিভিন্ন ধরনের রাইডে চড়ে আনন্দ উপভোগ করে। এছাড়া বাংলাদেশ দূতাবাসের কনস্যুলার সার্ভিস দুদিনে প্রায় সাড়ে তিনশত মানুষকে ভিষাসহ যাবতীয় বিষয়ে সহায়তা প্রদান করেছে।


২৫তম এশিয়ান ফেয়ার উপলক্ষে একটি সম্পূর্ণ রঙ্গীন ম্যাগাজিন বের করা হয়। অনুষ্ঠানের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন মাজহারুল ইসলাম কনভেনার গোলাম মোস্তফা, সদস্য সচিব তামান্না আহমেদ এবং সাংস্কৃতিক কমিটির দায়িত্ব পালন করেন রফিকুল ইসলাম।


এছাড়া অনুষ্ঠানের সার্বিক তত্বাবধানে ছিলেন মোহাম্মদ এমরান, এম রহমান জহির, আশরাফ আহমেদ, রফিকুল ইসলাম, আবদুল ওয়াহেদ মাহফুজসহ এসোসিয়েশনের সর্বস্তরের নেতৃবৃন্দ।


অনুষ্ঠানের সার্বিক উপস্থাপনায় ছিলেন নাভিন ফারুক, বৃষ্টি ইসলাম, মাইশা আহমেদসহ আরো অনেকে।


তিনদিন ব্যাপী আয়োজিত এই অনুষ্ঠানে শনি ও রবিবার প্রায় দশ হাজার দর্শক শ্রোতা ও কলাকুশলীর সমাগম ঘটে। শনিবার সন্ধ্যায় অনুষ্ঠানের উদ্বোধন করেন মন্ত্রী আসাদুজ্জামান নুর।


বিবার্তা/শিব্বির/নুর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com