শিরোনাম
জর্জিয়া স্টেট যুবলীগের সভাপতি মোশারফ সাধারণ সম্পাদক সুহেল
প্রকাশ : ২৬ জুলাই ২০১৭, ১০:৪৩
জর্জিয়া স্টেট যুবলীগের সভাপতি মোশারফ সাধারণ সম্পাদক  সুহেল
নিউ ইয়র্ক প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

হৃদয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে লালন করে ২০১৯ সালের নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য কাজ করে নৌকাকে বিজয়ী করে নিয়ে আসার শপথ নিয়ে সম্পন্ন হল জর্জিয়া স্টেট যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলন। সম্প্রতি জর্জিয়া অঙ্গরাজ্যের আটলান্টা শহরের লাকী শোলস পার্কে অনুষ্ঠিত হয় জর্জিয়ার ইতিহাসের সর্ববৃহৎ ও জাঁকজমকপূর্ণ এই সম্মেলন। সম্মেলনে মোশারফ হোসেন সভাপতি এবং হাসান চৌধুরী সুহেলকে সাধারণ সম্পাদক কমিটি গঠন করা হয়।


কয়েক পর্বে সাজানো সম্মেলনের প্রথম পর্বে যুক্তরাষ্ট্র যুবলীগের আহবায়ক একেএম তারিকুল হায়দার চৌধুরী শান্তির পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন। জর্জিয়া স্টেট যুবলীগের আহবায়ক মোশারফ হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব সাদমান সুমনের সঞ্চালনায় সম্মেলনের দ্বিতীয় পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী যুবলীগের আহবায়ক একেএম তারিকুল হায়দার চৌধুরী ও প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাহার খন্দকার সবুজ।



সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র যুবলীগের সদস্য আমিনুল হোসেন, ভার্জিনিয়া স্টেট আওয়ামী লীগের সহ সভাপতি এএফএ আনোয়ারুল আজীম, মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক দস্তগীর জাহাঙ্গীর, বৃহত্তর ওয়াশিংটন যুবলীগের সভাপতি দেওয়ান আরশাদ আলী বিজয়, নিউইয়র্ক সিটি যুবলীগের সভাপতি খন্দকার জাহিদুল ইসলাম, মিশিগান স্টেট যুবলীগের সাধারণ সম্পাদক শাহীদুর রহমান চৌধুরী জাভেদ, ফ্লোরিডা স্টেট যুবলীগের সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন আহম্মেদ, নিউইয়র্ক সিটি যুবলীগের সাধারণ সম্পাদক সুমন আহমদ, নিউইয়র্কের ম্যানহাটন বরো যুবলীগের সভাপতি শামসুল আলম খান, মেট্রো ওয়াশিংটন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান, ফ্লোরিডা স্টেট যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তানভীর আহমেদ এবং ফ্লোরিডা স্টেট যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. খোরশেদ।


অনুষ্ঠানে বক্তারা বিভিন্ন স্টেট থেকে আসা নেতৃবৃন্দ গঠনমূলক বক্তব্য রাখেন। তারা যুক্তরাষ্ট্র আওয়ামী যুবলীগের সংগ্রামী আহবায়ক একেএম তারিকুল হায়দার চৌধুরী ও যুগ্ম আহবায়ক বাহার খন্দকার সবুজের নেতৃত্বের ভূয়সী প্রশংসা করে তাদের নেতৃত্বে যুক্তরাষ্ট্রের প্রতিটি স্টেট থেকে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন। ৎ


প্রধান বক্তার বক্তব্যে বাহার খন্দকার সবুজ বলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক হারুনুর রশীদের নেতৃত্বে বাংলাদেশের যুবসমাজ আজ ঐক্যবদ্ধ। তাদেরই নির্দেশে তারা যুক্তরাস্ট্রের ৫০ স্টেটে যুবলীগের কমিটি গঠনের ধারাবাহিকতায় তারা জর্জিয়াতে কমিটি গঠনে এসেছেন। সেই সাথে নবগঠিত জর্জিয়া স্টেট যুবলীগের নেতাকর্মীদের বিভিন্ন দিক নির্দেশনা দেন।



প্রধান অতিথির বক্তব্যে একেএম তারিকুল হায়দার চৌধুরী বলেন, যুবলীগ জাতির জনকের নিজ হাতে গড়া সংগঠন। জর্জিয়া স্টেট থেকেই আগামী ২০১৯ সালের নির্বাচনের জন্য কাজ শুরু হবে। তিনি জর্জিয়া স্টেট যুবলীগের সকল নেতাকর্মীর এক সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার আহবান জানান।


সম্মেলনের তৃতীয় ও শেষ পর্বে বাংলাদেশ আওয়ামী যুবলীগের গঠনতন্ত্র অনুযায়ী জর্জিয়া স্টেট যুবলীগের কমিটি গঠিত হয়। কমিটি গঠনের শুরুতে জর্জিয়া স্টেট যুবলীগের সদস্য সচিব সাদমান সুমনকে যুক্তরাষ্ট্র আওয়ামী যুবলীগের সদস্য নির্বাচিত করা হয়। এরপর বর্তমান আহবায়ক মোশারফ হোসেনকে সভাপতি, সিরাজুল ইসলাম সিজু, সাজ্জাদ হাসান পায়েল, পাপ্পু খান ও শামীম আহমেদকে সহ সভাপতি, হাসান চৌধুরী সুহেলকে সাধারন সম্পাদক, তোফায়েল আহমেদ তপুকে যুগ্ম সাধারণ সম্পাদক ঘোষণা করে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।


বিবার্তা/খোকন/জিয়া


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com