শিরোনাম
প্রবাসীদের ভোটাধিকারের প্রতি সমর্থন প্রধান বিচারপতির
প্রকাশ : ০৫ জুলাই ২০১৭, ১৮:৫২
প্রবাসীদের ভোটাধিকারের প্রতি সমর্থন প্রধান বিচারপতির
ফাইল ছবি
বেলজিয়াম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রবাসীদের ভোটাধিকারের প্রতি সমর্থন এবং প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দিলেন বাংলাদেশের প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।


প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে বাংলাদেশী কমিউনিটি, বেলজিয়ামের পক্ষ থেকে সম্প্রতি ব্রাসেলসের এক রেস্টুরেন্টে প্রদত্ত এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ আশ্বাস দেন।


এসময় বেলজিয়ামে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত প্রবাসীদের এ দাবির কথা উপস্থাপন করলে প্রধান বিচারপতি এ দাবির প্রতি তাঁর সমর্থন ও সাধ্যমত সহযোগিতার আশ্বাস প্রদান করেন।


প্রধান বিচারপতি তাঁর দীর্ঘ বক্তৃতায় প্রবাসীদের সুশৃঙ্খল ও ঐক্যবদ্ধ সহাবস্থানকে দেশের স্বার্থে কিভাবে কাজে লাগানো যায় তা বলতে গিয়ে বলেন, প্রবাসীদের প্রত্যেকেই এক এক জন অ্যাম্বেসেডর।


তিনি বিদেশে দেশবিরোধীদের বিবিধ ষড়যন্ত্রের ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে আহবান জানিয়ে বলেন, দেশের সকল প্রকার উন্নয়ন ও অর্জনের কথা বিদেশীদের কাছে তুলে ধরে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার ক্ষেত্রেও প্রবাসীদেরকে আম্বাসেডরের দায়িত্ব পালন করতে হবে।


প্রধান বিচারপতি বলেন, একতা থাকলে অনেক কঠিন কাজ সহজ হয়ে যায়।


তিনি আমাদের দেশের সংবিধানের বিশেষত্ব তুলে ধরতে গিয়ে বলেন, বাংলাদেশ ও আমেরিকার স্বাধীনতা যুদ্ধ করে অর্জন করা, ভারতকে স্বাধীনতার জন্য যুদ্ধ করতে হয়নি, আবার বাংলাদেশের স্বাধীনতার পিছনে যে ত্যাগ তা পৃথিবীর আর কোনো দেশের ইতিহাসে নেই।


তিনি বাংলাদেশের আইন, বিচার ব্যবস্থা, বিচার বিভাগের স্বাধীনতা, যুদ্ধাপরাধীর বিচার বিষয়েও কথা বলেন।


সংগঠনের সভাপতি সহিদুল হক সহিদের সভপতিত্বে এবং জাহাঙ্গীর চৌধুরী রতনের পরিচালনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বেলজিয়ামের বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাদৎ হোসেন, সুপ্রিম কোর্টের রেজিস্টার সাব্বির হোসেন, মাননীয় জেলা জজ হোসনে আরা লাভলী ও মিডিয়া ব্যক্তিত্ব নিশাত দস্তগীর।


অনুষ্ঠানে প্রধান অতিথিকে একটি মানপত্র উপহার দেয়া হয়। মানপত্রটি পাঠ ও প্রদান করেন সংগঠনের সাংস্কৃতিক সম্পাদক নিরঞ্জন চন্দ্র রয়।


অনুষ্ঠানে সংগঠনের পক্ষ থেকে আরো যারা উপস্থিত ছিলেন তাদের মধ্যে উল্লেখযোগ্য - বাবু নিরঞ্জন রয়, সাইদুর রহমান, এম এম মোর্শেদ, রফিকুল ইসলাম বাদশা। কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে যাদের নাম বিশেষভাবে উল্লেখযোগ্য তারা হলেন ড.ফারুক মির্জা,আ ফ ম গোলাম জিলানী জুয়েল, মিসেস আনার চৌধুরী, মানিক পাল, জাহির খান, জামাল হোসেন মনির, ফিরোজ বাবুল, সুশান্ত বাগচি, ইস্রাফিল হক প্রমুখ।


বিবার্তা/হুমায়ুন/মৌসুমী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com