শিরোনাম
নিউইয়র্কে জাকির হত্যাকারীর শাস্তির দাবিতে সমাবেশ
প্রকাশ : ২৫ জুন ২০১৭, ০৯:০২
নিউইয়র্কে জাকির হত্যাকারীর শাস্তির দাবিতে সমাবেশ
নিউইয়র্ক প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নিউইয়র্কে বাড়ির মালিকের ছুরিকাঘাতে নিহত বাংলাদেশী রিয়েল এস্টেট ব্যবসায়ী ও কমিউনিটির পরিচিত মুখ জাকির খানের হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ব্রঙ্কস সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে বিশাল প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ৯টায় ইউনাইটেড বাংলাদেশী-আমেরিকানস ফর লেইট জাকির খান আয়োজিত সমাবেশে মূলধারাসহ দল-মত নির্বিশেষে বিপুল সংখ্যক প্রবাসী যোগ দেন।


এদিন চাঞ্চল্যকর জাকির খান হত্যা মামলার শুনানি শেষে বিজ্ঞ বিচারক আগামী ১২ সেপ্টেম্বর মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করেন। শুনানির সময় জাকির খানের খুনি তাহার মাহরানকে কোর্টে হাজির করা হয়। এ সময় নিহত জাকির খানের পরিবারের সদস্যসহ প্রতিবাদ সমাবেশে যোগদানকারী ৫০ জনের একটি প্রতিনিধি দলও কোর্টে উপস্থিত ছিলেন।


এদিকে, জাকির খানের ঘাতকের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবির এ শো-ডাউনে উই ডিমান্ড জাস্টিসসহ বিভিন্ন শ্লোগান দেয় সমাবেশকারীরা। বহন করা হয় শাস্তির দাবি সম্বলিত বিভিন্ন প্ল্যাকার্ড। সবার একটাই দাবি খুনির যেন দৃষ্টান্তমূলক শাস্তি কার্যকর হয়।


প্রতিবাদ সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউনাইটেড বাংলাদেশী-আমেরিকানস ফর লেইট জাকির খান’র আহবায়ক কামাল আহমদ, সদস্য সচিব জেড চৌধুরী জুয়েল, প্রধান সমন্বয়কারী মোহাম্মদ এন মজুমদার, যুগ্ম আহবায়ক আব্দুর রহিম হাওলাদার, আব্দুল হাসিম হাসনু, আনোয়ার হোসেন, যুগ্ম সদস্য সচিব মোশাহিদ চৌধুরী, সমন্বয়কারী কাওছারুজ্জামান কয়েছ, দুরুদ মিয়া রনেল, সদস্য আব্দুর রহিম বাদশা, সিরাজ উদ্দীন আহমদ সোহাগ, মাহবুব আলম, রিয়াজ উদ্দীন কামরান, তোফায়েল চৌধুরী, ডা. নাহিদ খান, আব্দুর রব দলা, আনছার আহমদ চৌধুরী, লোকমান হোসেন লুকু, শাহ বদরুজ্জামান রুহেল, জুনেদ আহমদ চৌধুরী, আহবাব চৌধুরী খোকন ও সামাদ মিয়া, শামীম আহমেদ, জাকের, আসন্ন সিটি কাউন্সিল নিবার্চনে কুইন্স ডিস্ট্রিক্ট ৩২ এর কাউন্সিলম্যান পদপ্রার্থী হেলাল আবু শেখ, ব্রঙ্কস ডিস্ট্রিক্ট ১৩ থেকে কাউন্সিলম্যান পদপ্রার্থী মুহাম্মদ আবুহেইকেল, নিহত জাকির খানের বড়ভাই নাদির খানসহ পরিবারের সদস্যরা।



সমাবেশ থেকে তার ১২ বছর বয়েসী পুত্রের সামনে জাকির খানকে যে নৃশংসভাবে হত্যা করা হয়েছে তার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান হয়।


উল্লেখ্য, নিউইয়র্কে ব্র্রঙ্কসের থ্রগসনেক এলাকায় ১০০১ লগান এভিনিউর নিজ বাসার সামনে গত ২২ ফেব্রুয়ারি বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় বাড়ির মালিকের ছুরিকাঘাতে নির্মমভাবে খুন হন বাংলাদেশী খ্যাতনামা রিয়েলেটর ও কমিউনিটি এক্টিভিস্ট জাকির খান (৪৯)। জাকির খানের বাড়ির মালিক মিসরীয় বংশোদ্ভূত তাহার মাহরানকে (৫১) পুলিশ ওইদিন রাতেই গ্রেপ্তার করে। মাহরান এখন কারাগারে বন্দী।


বিবার্তা/সেলিম/জিয়া


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com