শিরোনাম
স্পেনে বাংলাদেশ দূতাবাসে স্বাধীনতা দিবস পালন
প্রকাশ : ২৭ মার্চ ২০১৭, ১০:৩৩
স্পেনে বাংলাদেশ দূতাবাসে স্বাধীনতা দিবস পালন
স্পেন প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

২৬ মার্চ ৪৭তম ‘মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’ উপলক্ষে মাদ্রিদস্থ বাংলাদেশ দূতাবাস এক আলোচনাসভার আয়োজন করে।

 

স্পেনে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকারের সভাপতিত্বে ও কাউন্সিলর হারুন আল রশিদের সঞ্চালনায় পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন দূতাবাস কর্মকর্তা সাইফুল ইসলাম।

 

পরে দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি অ্যাডভোকেট আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের দেয়া বাণী পাঠ করেন দূতাবাসে নিযুক্ত কমার্সিয়াল মিনিস্টার নাভিদ শাফিউল্ল্যা ও প্রথম সচিব (শ্রম) শরিফুল ইসলাম। 

 

মহান স্বাধীনতা যুদ্ধে আত্মদানকারী সকল শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর শুরু হয় মূল আলোচনাপর্ব।

 

আলোচনা পর্বে অংশ নেন স্পেন আওয়ামী লীগের সভাপতি শাকিল খান পান্না, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম, আওয়ামী লীগ নেতা রিজভী আলম, জাকির হোসেন , দুলাল সাফা, এ কে এম জহুরুল ইসলাম, আব্দুল কাইউম সেলিম, জসীম উদ্দীন, দবির তালুকদার, আব্দুর রহমান, জাকির হোসেন জহির, সায়েম সরকার, সাংবাদিক মামুনুর রশীদ ও বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর।

 

অনুষ্ঠানে বক্তারা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবনের উপাখ্যান তুলে ধরার পাশাপাশি তার তেজস্বী নেতৃত্বে বাংলাদেশ কীভাবে স্বাধীন হয়েছিল তার ইতিহাস বর্ণনা করেন।

 

সভাপতির বক্তব্যে রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘জিরো টলারেন্স’ নীতি গ্রহণের মাধ্যমে কীভাবে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন করছেন এবং আন্তর্জাতিক অঙ্গনে কীভাবে বাংলাদেশকে সম্মানের আসনে অধিষ্ঠিত করছেন সেগুলো তুলে ধরেন।  

 

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা ইব্রাহিম মিয়া, মো. আমিনুজ্জামান, আইয়ুব আলী সোহাগ, শামীম আহমেদ, ইকবাল হোসেন, রুবেল খান, বাহার উদ্দীন, মোখলেছুর রহমান, আকতার হোসেন, জাহিদুর রহমান ও বঙ্গবন্ধু পরিষদ নেতা জাকির হোসেন।

 

অনুষ্ঠান শেষে উপস্থিত সকলে সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন করেন। 

 

বিবার্তা/রিজভী/নিশি 

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com