শিরোনাম
জুরিখে এমএ গনিকে অভ্যর্থনা
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৭, ০৪:১৬
জুরিখে এমএ গনিকে অভ্যর্থনা
সুইজারল্যান্ড প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ গনিকে ফুলেল অভ্যর্থনা জানিয়েছে সুইজারল্যান্ড আওয়ামী লীগ। রবিবার সুইজারল্যান্ডের জুরিখের আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে এ অভ্যর্থনা দেয়া হয়।


এ সময় বিমানবন্দরে সুইজারল্যান্ড আওয়ামী লীগের আহবায়ক ইমরান খান মুরাদ, যুগ্ম আহবায়ক নজরুল জম্মাদ্দার, আমজাদ চৌধুরী, সদস্য সচিব খলিলুর রহমান, ডেনমার্ক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া, সুইডেন আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক মনজুরুল হাসান, ইঞ্জিনিয়ার মাহফুজুর রহমান, সফিকুল আলম লিটন, হেদায়েতুল ইসলাম শেলী, স্পেন আওয়ামী লীগের নেতা রিজভী আলম, সুইজারল্যান্ড আওয়ামী লীগের খান শরীফ, রশিদ ব্যাপারী, আমজাদ জমাদার, স্বপন ব্যাপারী ও ইশরাক আহমেদ নিপুন প্রমুখ উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাঁচ দিনের সরকারি সফরে সোমবার সকালে সুইজারল্যান্ডের দাভোস শহরে পৌঁছাবেন। ‘প্রতিবেদনশীল ও দায়িত্বশীল নেতৃত্ব’ প্রতিপাদ্য নিয়ে ১৭ জানুয়ারি শুরু হতে যাওয়া ডব্লিউইএফের চার দিনের সম্মেলনটি বসবে সুইজারল্যান্ডের পূর্বাঞ্চলীয় আল্পস অঞ্চলের গ্রাউবান্ডেনে পার্বত্য রিসোর্ট দাভোসে।


সম্মেলন উদ্বোধন করবেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিন। প্রতিবছরের জানুয়ারিতে দাভোসে বসে ডব্লিউইএফের বার্ষিক সভা।


এবার বিশ্বের প্রায় তিন হাজার শীর্ষস্থানীয় রাজনৈতিক নেতা, ব্যবসায়ী নেতা, মনোনীত বৃদ্ধিজীবী ও সাংবাদিক বিশ্বের সবচেয়ে গুরুত্বপূর্ণ ইস্যুগুলো নিয়ে আলোচনার জন্য একত্র হবেন।


তাদের মধ্যে এক-তৃতীয়াংশ ইউরোপ ও উত্তর আমেরিকার বাইরে থেকে আসবেন এবং ব্যবসায়ী ও সরকারের বাইরে এক-তৃতীয়াংশ অংশগ্রহণকারী উদ্যোক্তাদের প্রতিনিধিত্ব করবেন। এটি হবে দাভোসে এ পর্যন্ত সবচেয়ে ব্যতিক্রম।


সম্মেলনে যোগ দিতে আসা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দিতে ইউরোপের বিভিন্ন দেশের নেতৃবৃন্দ ইতিমধ্যে সুইজাল্যান্ড পৌঁছেছেন।


এম এ গনি সেন্ট মরিসের কেম্পিন্সকি গ্রান্ড হোটেল এ অবস্থান করবেন।


বিবার্তা/বিদ্যুৎ/পলাশ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com