কোনো কেন্দ্রে পোলিং এজেন্ট দেয়নি জাকের পার্টি
প্রকাশ : ২১ জুন ২০২৩, ১৩:৪৩
কোনো কেন্দ্রে পোলিং এজেন্ট দেয়নি জাকের পার্টি
রাজশাহী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজশাহী সিটি নির্বাচনে ইসি ও দেশের মানুষের প্রতি বিশ্বাস থাকার কারণে কোনো কেন্দ্রেই পোলিং এজেন্ট দেয়নি জাকের পার্টি। পোলিং এজেন্ট না থাকলেও ভোটে কোনো সমস্যা হচ্ছে না জানিয়ে নির্বাচনের পরিবেশ নিয়ে সন্তোষও প্রকাশ করেছেন তিনি।


বুধবার (২১ জুন) দুপুর ১২টায় রাজশাহী মুসলিম হাইস্কুল কেন্দ্রে ভোট দেয়ার পর জাকের পার্টির রাসিক মেয়রপ্রার্থী লতিফ আনোয়ার সাংবাদিকদের এসব কথা জানান।


তিনি জানান, মানুষকে ভালোবাসার জন্য তিনি রাজনীতি করছেন। আর ভালোবাসার প্রথম শর্ত হলো বিশ্বাস। তিনি সবাইকে বিশ্বাস করতে চান। বাংলাদেশের নির্বাচন কমিশনকেও বিশ্বাস করতে চান। আর এ কারণেই পোলিং এজেন্ট দেননি।


লতিফ আনোয়ার বলেন, আমার যথেষ্ট নেতাকর্মী আছে। কেউ যদি মনে করে জাকের পার্টির ভীত নরম, তাহলে সে ভুল করছে। সারা বাংলাদেশে জাকের পার্টির প্রচুর নেতাকর্মী ও সমর্থক আছে। আমি বলছি, জাতিকে নতুন কিছু দিতে চাই। যেটা কোনো রাজনৈতিক দল এ রকম করে না। একমাত্র জাকের জাকের পার্টি মানুষকে বিশ্বাস করতে জানে এবং মানুষের বিশ্বাস রাখতেও জানে। সেজন্যই আমি কোনো কেন্দ্রেই কোনো পোলিং এজেন্ট দিইনি।


গোলাপ ফুল প্রতীক নিয়ে রাসিক মেয়রপ্রার্থী লতিফ আনোয়ার বলেন, রাজশাহীতে খুব সুন্দর পরিবেশে ভোট চলছে। আমার আশা, রাজশাহীর মানুষ নির্বিঘ্নে ভোট দেবেন। তারা তাদের পছন্দমতো যোগ্য প্রার্থীকে নির্বাচিত করবেন।


তিনি আরও বলেন, ভোট এখন পর্যন্ত ভালো চলছে। কিন্তু এখনও শেষ হয়ে যায়নি। আমরা অপেক্ষা করি। এখন আমরা মাঝপথে আছি। ভোটটা একটা বড় প্রক্রিয়া। এটা শেষ হওয়া পর্যন্ত আমাদের অপেক্ষা করতে হবে। তারপর ফলের কথা পরে বলা যাবে।


প্রসঙ্গত, চার মেয়র প্রার্থীর মধ্যে ইসলামী আন্দোলনের প্রার্থী মুরশিদ আলম নির্বাচন বর্জন করেছেন।


রাজশাহী মহানগর পুলিশের গণমাধ্যম বিষয়ক মুখপাত্র অতিরিক্ত উপকমিশনার (এডিসি) রফিকুল আলম জানান, সিটির ১৫৫ কেন্দ্রে তিন স্তর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় ৪ হাজার সদস্য কাজ করবে। এর মধ্যে বিভিন্ন কেন্দ্রে থাকবে সাড়ে তিন হাজারের বেশি পুলিশ।


রাজশাহী র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্নেল রিয়াজ শাহরিয়ার জানিয়েছেন, কেন্দ্রের বাহিরে স্ট্রাইকিং ফোর্স হিসাবে ২৫০ জন র‌্যাব সদস্য মাঠে থাকবে। এছাড়া ভোটের মাঠে থাকবে ৭ প্লাটুন বিজিবি।


রাজশাহী সিটি নির্বাচনে মোট ভোটকেন্দ্র ১৫৫। এরমধ্যে ১৪৮টিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৫২ হাজার ১৫৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭১ হাজার ১৮৫ ও নারী ভোটার ১ লাখ ৮০ হাজার ৯৭২ জন। নির্বাচনে ২৯ ওয়ার্ডে ১১২ জন কাউন্সিলর প্রার্থী ও ১০ সংরক্ষিত নারী আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪৬ জন নারী কাউন্সিলর প্রার্থী।


রিটার্নিং অফিসার দেলোয়ার হোসেন বলেন, ১৫৫টি কেন্দ্রের এক হাজার ১৫৩টি বুথে ভোটগ্রহণ করা হবে। প্রতিটি বুথেই সিসিটিভি ক্যামেরা লাগানো হয়েছে। এ ছাড়া কেন্দ্রের বাইরেও সিসি ক্যামেরা লাগানো হয়েছে। মোট এক হাজার ৫৬০টি সিসি ক্যামেরা লাগানো হয়েছে। এসব ক্যামেরার মাধ্যমে ঢাকা থেকে ইসি ভোট পর্যবেক্ষণ ও নিয়ন্ত্রণ করবে। কোথাও কোনো প্রকার অনিয়ম বা অব্যবস্থাপনা হলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে। ভোটগ্রহণ চলাকালে কোনো কেন্দ্রে কেউ গোলযোগ সৃষ্টি বা সহিংসতার চেষ্টা করলে তাকে কঠোর হাতে দমন করা হবে।


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com