ঝিনাইগাতীতে উদ্যোক্তাদের মাঝে কৃষি যন্ত্র ও বীজ বিতরণ
প্রকাশ : ৩০ অক্টোবর ২০২৩, ১৮:১৬
ঝিনাইগাতীতে উদ্যোক্তাদের মাঝে কৃষি যন্ত্র ও বীজ বিতরণ
শেরপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শেরপুরের ঝিনাইগাতীতে কৃষি, প্রাণিসম্পদ ও মৎস্য খাতের ৬০ জন উদ্যোক্তাদের মাঝে উন্নত কৃষি যন্ত্রপাতি ও বীজ বিতরণ করা হয়েছে।


৩০ অক্টোবর, সোমবার দুপুরে উপজেলা পরিষদ সভাকক্ষে উদ্যোক্তাদের হাতে এসব উপকরণ তুলে দেন ইউএনও মো. আব্দুল্লাহ আল মাহমুদ ভূঁইয়া।


বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি (ইউসিবি) শেরপুর শাখা সামাজিক দায়িত্বের অংশ হিসেবে কৃষি খাতে সহায়তা দেয়ার জন্য এগ্রো-সিএসআর প্রকল্প ২০২৩ ‘ভরসার নতুন জানালা’ প্রকল্পের আওতায় এসব উপকরণ বিতরণ করা হয়।


উদ্বোধনী অনুষ্ঠানে সভাপত্বি করেন ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি (ইউসিবি) শেরপুর শাখার ব্যবস্থাপক পার্থ সারথী ঘোষ। এতে বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. হুমায়ুন দিলদার, কৃষক প্রতিনিধি মো. মতিউর রহমান প্রমুখ।


অনুষ্ঠানে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি (ইউসিবি) শেরপুর শাখার ব্যবস্থাপক পার্থ সারথী ঘোষ জানান, এ উপজেলার কৃষি, প্রাণিসম্পদ ও মৎস্য খাতের ৬০ জন উদ্যোক্তাদের মাঝে ৯ লাখ টাকার খড়কাটার মেশিন, হ্যান্ড ট্রাক্টর, পানির পাম্প, ধান মাড়াই যন্ত্র, স্যালো মেশিন, জেনারেটর, নৌকা, রিং তৈরির সামগ্রী, প্লাস্টিকের নেট ইত্যাদি বিভিন্ন উন্নত কৃষি যন্ত্রপাতি প্রদান করা হয়েছে।


এছাড়া প্রত্যেক উদ্যোক্তাকে ২ হাজার টাকার বিভিন্ন ধানের বীজ, সবজীর বীজ ও চারা এবং ২০৭ টি গবাদিপশুর কৃমির ওষুধ ও ভ্যাক্সিন প্রদান করা হয়।


বিবার্তা/মনির/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com