‘ছিনতাই’ নাটক সাজিয়ে টাকা আত্মসাৎ করতে গিয়ে ধরা!
প্রকাশ : ১২ জুন ২০২৩, ১৭:৪৬
‘ছিনতাই’ নাটক সাজিয়ে টাকা আত্মসাৎ করতে গিয়ে ধরা!
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর শেরেবাংলা নগরের সোবহানবাগ নাভানা টাওয়ারে সাউথইস্ট ব্যাংক থেকে ১৬ লাখ টাকা উত্তোলন করে ছিনতাইয়ের নাটক সাজিয়ে আত্মসাতের চেষ্টার অভিযোগে দুজনকে গ্রেফতার করেছে পুলিশ।


গ্রেফতারকৃতরা হচ্ছেন- সরকার ট্রেডার্স নামে একটি প্রতিষ্ঠানের ম্যানেজার জহুরুল হক (৩০) ও আরেক সহযোগী মোমিনুল ইসলামকে (৩৩)। এসময় তাদের কাছ থেকে ১৬ লাখ টাকার সাড়ে ১৫ লাখ টাকা উদ্ধার করা হয়।


১২ জুন, সোমবার বিকেলে তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান উপ-পুলিশ কমিশনার এইচ এম আজিমুল হক।


তিনি বলেন, রবিবার (১১ জুন) শেরেবাংলা থানা এলাকার সোবহানবাগ নাবানা টাওয়ার সাউথইস্ট ব্যাংক থেকে ১৬ লাখ টাকা তুলে নিচে নামলে অজ্ঞাতনামা একজন লোক অস্ত্রের ভয় দেখিয়ে ওই টাকা ছিনিয়ে নিয়ে যায়– এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে একটি মামলা (মামলা নং ২৪) হয়। শেরেবাংলা নগর থানার একটি টিম তাৎক্ষণিক কাজ শুরু করে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের তত্ত্বাবধানে ঘটনাস্থলের সিসি ফুটেজ বিশ্লেষণ ও প্রযুক্তির সহায়তায় ঘটনার সঙ্গে জড়িত প্রতিষ্ঠানের ম্যানেজার মোহাম্মদ জহুরুল হককে গ্রেফতার করা হয়। গ্রেফতার জহুরুল হক জিজ্ঞাসাবাদে ঘটনার দায় স্বীকার করে ও তার কাছ থেকে ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়। পরে তার স্বীকারোক্তিতে উত্তরার ছয় নম্বর সেক্টর এলাকা থেকে মো. মোমিনুল ইসলামকে গ্রেফতার করা হয় ও তার কাছ থেকে নগদ ১৫ লাখ টাকা উদ্ধার করা হয়।


এইচ এম আজিমুল হক বলেন, গ্রেফতার জহুরুল হক সরকার ট্রেডার্সে বিগত ১০ বছর ধরে চাকরি করছেন। ব্যবসায়িক প্রয়োজনে জহুরুল হক প্রায়ই বিভিন্ন ব্যাংক থেকে টাকা উত্তোলন করতেন। ঘটনার দিন উত্তোলিত টাকা আত্মসাৎ করার উদ্দেশ্যে জহুরুল হক পূর্বপরিকল্পনা অনুসারে তার পরিচিত মো. মমিনুল ইসলামকে ঘটনাস্থলে নিয়ে আসে ও টাকা তার কাছে দিয়ে দেয়। পরে জহুরুল হক তার মালিককে ১৬ লাখ টাকা ছিনতাইকারী নিয়ে গেছে বলে জানান। জহুরুল হক ও মোমিনুল ইসলাম আগে একই প্রতিষ্ঠানে চাকরি করার সুবাদে পরিচিত ছিল। বাকি ৫০ হাজার টাকা উদ্ধারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।


বিবার্তা/রিয়াদ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com