গেন্ডারিয়া ডিআইটি পুকুর
শহিদ কাউন্সিলরের অবৈধ স্থাপনা গুড়িয়ে দিল পুলিশ-ম্যাজিস্ট্রেট
প্রকাশ : ০৮ জুন ২০২৩, ১৫:৪০
শহিদ কাউন্সিলরের অবৈধ স্থাপনা গুড়িয়ে দিল পুলিশ-ম্যাজিস্ট্রেট
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পুরান ঢাকার গেন্ডারিয়ার ডিআইটি পুকুরপাড়ে সাবেক ওয়ার্ড কাউন্সিলর সাইদুর রহমান শহিদের গড়ে তোলা অবৈধ স্থাপনাসহ দোকানপাট গুড়িয়ে দিয়েছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পুলিশ ও দায়িত্বে থাকা জেলা ম্যাজিস্ট্রেট।


বৃহস্পতিবার, ৮ জুন এই পুকুর পাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ করে পুকুরটিকে দখলমুক্ত করা হয়।


এদিকে এই ঘটনায় স্থানীয় জনগণের মাঝে উচ্ছ্বাস বিরাজ করছে। তারা বলছেন, ঐতিহ্যবাহী ডিআইটি পুকুরটি হারাতে বসেছিল। দিনের পর দিন এটার চারপাশ ছোট হয়ে আসছিল।


http://পুরান ঢাকায় অবৈধ স্থাপনা এবং পুকুর হত্যার আয়োজন!


এলাকার সাবেক ওয়ার্ড কাউন্সিলর সাইদুর রহমান ওরফে শহিদ কমিশনার এই পুকুর দখল করে সেখানে দোকানসহ বিভিন্ন স্থাপনা বানিয়ে ভাড়া দিয়ে মাসে কয়েক লাখ টাকা অবৈধভাবে আয় করছেন। আর তাকে এই কাজে সহায়তা করছেন তার কন্যা ও বর্তমান ৪৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সাহানা আক্তার। এতদিনে তার ভয়ে কেউ মুখ না খুললেও এখন পরিবেশ রক্ষায় ক্ষোভে ফুঁসে উঠেছে এখানকার স্থানীয়রা। অবশেষে স্থানীয়দের প্রতিবাদ এবং গণমাধ্যমের ভূমিকায় পুকুরটি দখলমুক্ত হচ্ছে। এটা শুধু এখানকার জনগণ নয়, পুরো ঢাকা শহরের জন্য খুবই উল্লেখযোগ্য কাজ হল।


উল্লেখ্য, গত ৫ জুন বিশ্ব পরিবেশ দিবসে গেন্ডারিয়া ডিআইটি পুকুর দখল নিয়ে "পুরান ঢাকায় অবৈধ স্থাপনা এবং পুকুর হত্যার আয়োজন!" এই শিরোনামে একটি বিশেষ প্রতিবেদন প্রকাশ করা হয় বিবার্তা২৪ডটনেটে।


বিবার্তা/এমআর/এম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com