বঙ্গবাজারে আজ থেকেই বসছে অস্থায়ী দোকান
প্রকাশ : ০৮ এপ্রিল ২০২৩, ১০:৪২
বঙ্গবাজারে আজ থেকেই বসছে অস্থায়ী দোকান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সদ্য পুড়ে যাওয়া রাজধানীর বঙ্গবাজারে আজ শনিবার থেকে নতুন করে দোকান বসবে বলে জানিয়েছে মালিক সমিতি। সে লক্ষেই আগুনের ধংসস্তুপ অপসারণের কাজ করছে সিটি করপোরেশন। এসব ধংসস্তুপ প্রণোদনাস্বরূপ ৪০ লাখ টাকায় কিনে নিয়েছে করপোরেশন। এ টাকার সঠিক বণ্টন করাসহ যাবতীয় সুবিধা পেতে ক্ষতিগ্রস্তদের নিবন্ধন করা হচ্ছে।


শুক্রবার সকাল সাড়ে ১০টায় অপরাসণের কাজ শুরু হয়। পুড়ে অঙ্গার এই মালামাল প্রণোদনাস্বরূপ ৪০ লাখ টাকায় কিনে নেয় সিটি করপোরেশন। যে টাকা বণ্টন করা হবে ক্ষতিগ্রস্তদের মাঝে।


বঙ্গবাজার মালিক সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জানান, শনিবার থেকেই শুরু হবে অস্থায়ী দোকানপাট। ক্ষতিগ্রস্ত দোকান মালিক ও ব্যবসায়ীদের তালিকাভুক্তির উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান তিনি। তবে সর্বস্ব হারানো ক্ষতিগ্রস্তরা এখনো রয়েছেন আশঙ্কায়।


নতুন করে ব্যবসা শুরুর প্রস্তুতি নিচ্ছে আশপাশের ভবনগুলোতেও। ঈদের আগে কয়েক দিনের ব্যবসায় যদি ঘোরে ভাগ্যের চাকা।


আগুনে সব ছাই হলেও স্বপ্ন বাঁচিয়ে এরই মধ্যেই পাশের রাস্তায় অনেকেই শুরু করেছেন ব্যবসা।


এর আগে গত মঙ্গলবার (৪ এপ্রিল) ভোর ৬টা ১০ মিনিটে বঙ্গবাজারে ভয়াবহ আগুনের খবর পায় ফায়ার সার্ভিস। পরে ৬টা ১২ মিনিটেই ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে তারা। ফায়ার সার্ভিসের ৫০টি ইউনিটের প্রায় সাড়ে ছয় ঘণ্টার চেষ্টায় দুপুর ১২টা ৩৬ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com