ঈদ যাত্রা:ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সংস্কার কাজ ১০ দিন বন্ধ
প্রকাশ : ২৪ জুন ২০২৩, ১৩:৪৪
ঈদ যাত্রা:ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সংস্কার কাজ ১০ দিন বন্ধ
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে ১০ দিন বন্ধ থাকবে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ড অংশের চলমান সংস্কার কাজ। আগামী ৩ জুলাই পর্যন্ত সড়কে সব ধরনের সংস্কার কাজ বন্ধ রাখার ঘোষণা দিয়েছে সড়ক ও জনপদ বিভাগ (সওজ)। এতে কিছুটা হলেও কমবে ঈদে মানুষের বাড়ি ফেরার ভোগান্তি।


বার আউলিয়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, সংস্কারকাজের কারণে মহাসড়কে প্রায়ই যানজটের সৃষ্টি হচ্ছে। এদিকে কোরবানির আগমুহূর্তে প্রচুর পশুবাহী গাড়ি মহাসড়ক দিয়ে চলাচল করছে। এ ছাড়া ঘরে ফেরা মানুষের যাতে দুর্ভোগে পড়তে না হয়, সে জন্য সংস্কারকাজ বন্ধ রাখার অনুরোধ করেছিলাম। ১০ দিনের জন্য সংস্কারকাজ বন্ধ থাকায় মহাসড়কে যানজটের আশঙ্কা অনেক কমে যাবে। এর ফলে স্বস্তিতে ঘরে ফিরতে পারবে মানুষ।


সংস্কারকাজের দায়িত্বে থাকা ঠিকাদারি প্রতিষ্ঠান তাহের ব্রাদার্স লিমিটেডের প্রকল্প ব্যবস্থাপক রাসেল আহমেদ বলেন, বর্ষায় মহাসড়কের অনেক স্থানে খানাখন্দ সৃষ্টি হতে পারে। সে জন্য বর্ষা পুরোপুরি শুরুর আগে যতটুকু পারা যায়, গুরুত্বপূর্ণ স্থানে সংস্কারকাজ শেষ করার তাগাদা ছিল। কিন্তু জনগণের দুর্ভোগের কথা বিবেচনা করে ৩ জুলাই পর্যন্ত কাজ বন্ধ রাখা হয়েছে। তাই আপাতত সংস্কারকাজ করছেন না।


হাইওয়ে পুলিশ জানিয়েছে, প্রায় প্রতিদিনই মহাসড়কে সংস্কার কাজের অংশে যানজটের সৃষ্টি হচ্ছিল। কখনো কখনো এই যানজট ২০ থেকে ৩০ কিলোমিটার পর্যন্ত ছাড়িয়ে যাচ্ছিল।


বিবার্তা/কেআর


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com