ঋণখেলাপির মামলায় ৫ ব্যবসায়ীয় দেশত্যাগে নিষেধাজ্ঞা
প্রকাশ : ১৭ মে ২০২৩, ১০:৫৭
ঋণখেলাপির মামলায় ৫ ব্যবসায়ীয় দেশত্যাগে নিষেধাজ্ঞা
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামে প্রায় আড়াইশ কোটি টাকার ঋণখেলাপির মামলায় পাঁচ ব্যবসায়ীকে দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত। ওয়ান ব্যাংকের চট্টগ্রামের আগ্রাবাদ শাখা থেকে ২৩৪ কোটি টাকা ঋণ নিয়ে পরিশোধ করেননি ওই পাঁচ ব্যবসায়ী।


মঙ্গলবার অর্থঋণ আদালত চট্টগ্রামের বিচারক মুজাহিদুর রহমান এ আদেশ দেন। এ বিষয়ে ব্যবস্থা নিতে জন্য ইমিগ্রেশন শাখার বিশেষ পুলিশ সুপারকে নির্দেশ দেন আদালত৷ বিষয়টি নিশ্চিত করেন আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম।


নিষেধাজ্ঞা পাওয়া ৫ ব্যবসায়ীরা হলেন সীতাকুণ্ডের শীতলপুর অটো স্টিল মিলস লিমিটেডের চেয়ারম্যান জসিম উদ্দিন, ব্যবস্থাপনা পরিচালক নাজিম উদ্দিন, পরিচালক মোহাম্মদ হোসেন, জানে আলম ও মাহবুব আলম।


২৩৪ কোটি ৫৪ লাখ ৭৬ হাজার ৭২৭ টাকা ৩৯ পয়সা খেলাপী ঋণ আদায়ে গত ১৩ এপ্রিল পাঁচ ব্যবসায়ীর বিরুদ্ধে ওয়ান ব্যাংকের চট্টগ্রামের আগ্রাবাদ শাখার পক্ষ থেকে মামলা দায়ের করা হয়।


জানা গেছে, চট্টগ্রামের সীতাকুণ্ডের শীতলপুর এলাকার এসএএসএম কারখানা ওয়ান ব্যাংক থেকে ঋণ নিয়ে পরিশোধ করেনি। ২০২২ সালের ৩১ ডিসেম্বর ওয়ান ব্যাংকের আগ্রাবাদ শাখায প্রতিষ্ঠানটিকে ২৩১ কোটি ২২ লাখ ৮১ হাজার ৩৮৯ টাকা ঋণখেলাপি ঘোষণা করে। এ ঋণের বিপরীতে সীতাকুণ্ডে ১১৫ ডেসিমেল, শীতলপুরে ৪৪ ডেসিমেল এবং চট্টগ্রাম নগরীর উত্তর কাট্টলীতে ৩৮ দশমিক ৫০ ডেসিমেল জমি বন্ধক আছে।


আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম তিনি বলেন, পাঁচ ব্যবসায়ী ওয়ান ব্যাংক লিমিটেডের আগ্রাবাদ শাখা থেকে ঋণ নিয়ে পরিশোধ করেননি। ঋণের বিপরীতে ব্যাংকে অতি সামান্য সম্পত্তি বন্ধক রয়েছে। গত ১৩ এপ্রিল খেলাপি ঋণ আদায়ের দাবিতে ব্যাংক কর্তৃপক্ষ আদালতে মামলা করেন।


তিনি বলেন, সোমবার (১৫ মে) ব্যাংকের পক্ষ থেকে পাঁচ ব্যবসায়ীর দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করেন। গতকাল মঙ্গলবার আদালত শুনানি শেষে পাঁচজনের দেশত্যাগে নিষেধাজ্ঞা দেন। এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য বিশেষ পুলিশ সুপারকে (অভিবাসন) নির্দেশ দেন। এছাড়া তাদের বিরুদ্ধে কেন গ্রেফতারি পরোয়ানা জারি করা হবে না, সে বিষয়ে ৩১ মে পাসপোর্টসহ আদালতে হাজির হয়ে জবাব দিতে বলা হয়েছে।


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com