কেন্দ্রে যাচ্ছে নির্বাচনি সরঞ্জাম
লক্ষ্মীপুরের ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচন, কঠোর অবস্থানে প্রশাসন
প্রকাশ : ২৭ এপ্রিল ২০২৪, ১৯:৪৬
লক্ষ্মীপুরের ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচন, কঠোর অবস্থানে প্রশাসন
লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দীর্ঘ ১৩ বছর পর রবিবার (২৮এপ্রিল) লক্ষ্মীপুর সদর উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।


২৭ এপ্রিল, শনিবার দুপুরে সদর উপজেলা পরিষদ হল রুম থেকে কেন্দ্রে কেন্দ্র পাঠানো হচ্ছে নির্বাচনি সরঞ্জাম। ত


বে ব্যালট পেপার পাঠানো হবে নির্বাচনের দিন সকাল ৮ ঘটিকায় ভোটগ্রহণের পূর্বে। বিষয়টি জানিয়েছেন সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আতিকুল ইসলাম চৌধুরী।


তিনি জানান, লক্ষ্মীপুর সদর উপজেলার ২নং দক্ষিণ হামছাদি, ৩নং দালাল বাজার,৬ নং বাঙ্গাখাঁ, ১৫ নং লাহারকান্দি,ও ১৯ নং তেয়ারীগঞ্জ ইউনিয়ন পরিষদে নির্বাচন হবে। এ ৫টি ইউনিয়নের ৪৬টি কেন্দ্রে ১লাখ ২২হাজার ৯২৮জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবে।


নির্বাচন সুষ্ঠু করার জন্য প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন করেছে। নির্বাচন চলাকালে যেন কেউ বিশৃঙ্খলা করতে না পারে সে জন্য প্রতিটি কেন্দ্রে ১৭ জন আনসার একজন পুলিশের এসআই ও তিনজন কনস্টেবল মোতায়েন করা হয়েছে।


প্রতিটি ইউনিয়নে ২টি করে স্ট্রাইকিং ফোর্স, ১জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট,২জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত নিয়োগ করা হয়েছে। মোতায়েন করা হয়েছে দুই প্লাটুন বিজিবি সদস্য ও প্রয়োজনীয় সংখ্যক জধন মোতায়েন করা হয়েছে।


এদিকে শনিবার (২৭ এপ্রিল) দুপুরে দক্ষিণ হামছাদি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী মীর শাহ আলম তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী সৈয়দ আবুল কাশেমের বিরুদ্ধে ও দালাল বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী নজরুল ইসলাম তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী নুর নবী চৌধুরীর বিরুদ্ধে ভোটারদের হুমকি ধমকি এবং বহিরাগত সন্ত্রাসীদের এলাকায় জড়ো করার অভিযোগ করে পৃথক পৃথক সংবাদ সম্মেলন করেছেন।


এদিকে সংবাদ সম্মেলনের পর জেলা প্রশাসক সুরাইয়া জাহান ও পুলিশ সুপার তারেক বিন রশিদ দক্ষিণ হামছাদি ইউনিয়নের বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন এসময় জেলা সেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক মাহবুব ইমতিয়াজকে বহিরাগত হিসেবে দক্ষিণ হামছাদি এলাকার নন্দনপুর গ্রাম থেকে পুলিশ আটক করেছে।


পুলিশ সুপার তারেক বিন রশিদ জানান কাউকে আইনশৃঙ্খলা পরিপন্থি বে আইনি কাজ করার সুযোগ দেওয়া হবে না। নির্বাচন সুষ্ঠু করতে পুলিশ প্রশাসন তৎপর রয়েছে।


জেলা প্রশাসক সুরাইয়া জাহান বলেন, নির্বাচনি এলাকায় বহিরাগতদের কোন স্থান দেয়া হবে না। তারা যাতে ভোটকেন্দ্রে প্রভাব বিস্তার করতে না পেরে সে জন্য প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। জাল ভোট ও বহিরাগত কাউকে ভোটকেন্দ্র এলাকায় দেখলে তাদেরকে আইনের আওতায় নেয়া হবে। নিরপেক্ষ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ৫টি ইউনিয়ন পরিষদের নির্বাচন সম্পন্ন করা হবে বলে জানান তিনি।


বিবার্তা/সুমন/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com