যশোরে ইউপি চেয়ারম্যানকে ৫ দিনের সাজা
যশোর প্রতিনিধি
প্রকাশ : ০৩ অক্টোবর ২০১৬, ২০:০০
যশোরে ইউপি চেয়ারম্যানকে ৫ দিনের সাজা
প্রিন্ট অ-অ+

আদালতের আদেশ অমান্য করায় যশোরের মণিরামপুর উপজেলার খেদাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবর রহমানকে ৫ দিনের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।


সোমবার বিকেলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক নুসরাত জাবীন নিম্মী এ সাজা দেন।


আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সালের নভেম্বর মাসে মণিরামপুরের হেলাঞ্চী গ্রামের রামপদ দাসের জমির একটি জাম গাছ কেটে নেন আব্দুল আজিজ মোল্লা ও তার লোকজন। গাছ কাটতে বাধা দিলে রামপদ দাস ও তার পরিবারের সদস্যদের মারপিট করা হয়।


এ ব্যাপারে রামপদ দাস ১৯ নভেম্বর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা করেন। বিচারক অভিযোগ গ্রহণ করে খেদাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে তদন্ত করে ২০১৬ সালের ৪ জানুয়ারির মধ্যে প্রতিবেদন দাখিলের আদেশ দেন।


মামলার তিনটি ধার্য দিন অতিবাহিত হলে চেয়ারম্যান মুজিবর রহমানকে তদন্ত প্রতিবেদন চেয়ে তাগিদপত্র দেন বিচারক। ২০ জুন কেন আদালত অবমাননার দায়ে তাকে অভিযুক্ত করা হবে না মর্মে সশরীরে হাজির হয়ে জবাব দেয়ার জন্য নোটিশ দেয়া হয়।


বারবার সুযোগ দেয়া সত্ত্বেও তদন্তকারী কর্মকর্তা চেয়ারম্যান সময়ের আবেদন অথবা তদন্ত প্রতিবেদন আদালতে জমা না দেয়ায় বিচারক তাকে ৫ দিনের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন। একই সাথে বিচারক আদেশে খেদাপাড়া ইউনিয়নের চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।


বিবার্তা/তুহিন/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com