দায়িত্বে অবহেলার অভিযোগে মাদরাসার ৫ শিক্ষককে অব্যাহতি
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৫৫
দায়িত্বে অবহেলার অভিযোগে মাদরাসার ৫ শিক্ষককে অব্যাহতি
শেরপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দায়িত্বে অবহেলার অভিযোগে শেরপুরের ঝিনাইগাতীতে দাখিল পরীক্ষায় মাদ্রাসার পাঁচ শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।


২২ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার উপজেলার দীঘিরপাড় ফাযিল (ডিগ্রী) মাদরাসা কেন্দ্রে দাখিল পরীক্ষা চলাকালে দায়িত্বে অবহেলার অভিযোগে কর্তব্যরত ওই ৫ শিক্ষককে কক্ষ প্রত্যবেক্ষকের দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হয়। একইসঙ্গে এই কেন্দ্রে দাখিল পরীক্ষায় অংশ নেয়া ২ পরীক্ষার্থীকে অসদুপায় অবলম্বনের অভিযোগে বহিষ্কার করা হয়।


অব্যাহতিপ্রাপ্ত শিক্ষকেরা হলেন, উপজেলার পানবর ইসলামিয়া দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক মো. রফিকুল ইসলাম, হলদিবাটা ইসলামিয়া দাখিল মাদ্রাসার সহকারী মৌলভী মো. রাজিবুল ইসলাম, গজারিকুড়া ভারুয়া ইসলামিয়া দাখিল মাদ্রসার সহকারী শিক্ষক মো. নাজমুল হাছান, নাচনমহুরী ইসলামিয়া দাখিল মাদরাসার সহকারী শিক্ষক কাম গ্রন্থাগারিক মো. আব্দুল্লাহ ও বিলাসপুর দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক মোছা. মোর্শেদা।


ঝিনাইগাতী উপজেলার মাদরাসা পরীক্ষার কেন্দ্র সচিব মো. ওবায়েদুল ইসলাম বৃহস্পতিবার বিকেলে এই আদেশ দেন। কেন্দ্র সচিব এই আদেশের সত্যতা নিশ্চিত করেছেন।


উপজেলা প্রশাসন ও কেন্দ্র সচিব সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল ১০টায় ঝিনাইগাতী উপজেলার দীঘিরপাড় ফাযিল (ডিগ্রী) মাদরাসা কেন্দ্রে গণিত বিষয়ের দাখিল পরীক্ষা শুরু হয়। এরপর এই কেন্দ্রের কয়েকটি কক্ষে অবাধে নকল করার সুযোগ নেয় কয়েকজন পরীক্ষার্থী।


বিষয়টি জানতে পেরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আব্দুল্লাহ আল মাহমুদ ভূইয়া ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল কবীর ওই কেন্দ্রটি পরিদর্শনে যান। এসময় পরীক্ষার কক্ষে নকল করার ও কর্তব্যরত কক্ষ প্রত্যবেক্ষকদের দায়িত্ব পালনে ত্রুটি-বিচ্যুতির প্রমাণ পান তারা। পরে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য কেন্দ্র সচিবকে নির্দেশ দেন এসএসসি ও দাখিল পরীক্ষার উপজেলা কমিটির সভাপতি ও ইউএনও আব্দুল্লাহ আল মাহমুদ ভূইয়া। এই নির্দেশের পরিপ্রেক্ষিতে মাদ্রাসা পরীক্ষার কেন্দ্র সচিব ওবায়েদুল ইসলাম পরবর্তী পরীক্ষা থেকে উপরিউক্ত পাঁচ শিক্ষককে কক্ষ প্রত্যবেক্ষকের দায়িত্ব পালন থেকে অব্যাহতি প্রদান করেন।


এসএসসি ও দাখিল পরীক্ষার উপজেলা কমিটির সভাপতি ও ইউএনও আব্দুল্লাহ আল মাহমুদ ভূইয়া বলেন, কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত পাঁচ শিক্ষককে কর্তব্যে অবহেলা ও অসদুপায় অবলম্বনের অভিযোগে দুই শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।


বিবার্তা/মনির/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com