চুয়াডাঙ্গায় স্বতন্ত্র প্রার্থীকে হত্যাচেষ্টা মামলায় চেয়ারম্যান কারাগারে
প্রকাশ : ২৪ ডিসেম্বর ২০২৩, ১৮:৩৭
চুয়াডাঙ্গায় স্বতন্ত্র প্রার্থীকে হত্যাচেষ্টা মামলায় চেয়ারম্যান কারাগারে
চুয়াডাঙ্গা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চুয়াডাঙ্গা-১ আসনের স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের দিলীপ কুমার আগরওয়ালার প্রচারণায় বাধা, হামলা ও হত্যাচেষ্টা মামলার প্রধান আসামি আলী হাসানুজ্জামান মানিককে কারাগারে পাঠানো হয়েছে।


২৪ ডিসেম্বর, রবিবার বিকেলে চুয়াডাঙ্গার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের (১ম) বিচারক লস্কর সোহেল রানা এ আদেশ দেন।


মানিক কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।


এর আগে শনিবার রাত সোয়া ৩টায় সদর থানায় স্বতন্ত্র প্রার্থী দিলীপ কুমারকে হত্যাচেষ্টা মামলা করা হয়। ওই মামলায় গ্রেফতার হয়েছিল ৫ আসামি।


মামলার এজাহার সূত্রে জানা গেছে, শনিবার রাতে সদর উপজেলার নতুন ভান্ডারদহ এলাকায় ঈগল প্রতীকের প্রার্থী দিলীপ কুমার আগরওয়ালার প্রচারণার গাড়িবহর গতিরোধ করা হয়। এ সময় দিলীপ কুমার আগরওয়ালা ও তার কর্মীদের ওপর হামলা করা হয়। অস্ত্র প্রদর্শন করে দেওয়া হয় হত্যার হুমকি। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।


খবর পেয়ে সেখানে যান জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার এবং পুলিশ সুপার আর এম ফয়জুর রহমানসহ প্রশাসনের কর্মকর্তারা।


এরপর ভোর রাতে থানায় গিয়ে আলী আহম্মেদ হাসানুজ্জামান মানিককে (৪০) প্রধান আসামি করে ২০ জনকে এজাহার নামীয় ও ১০০-১২০ জনকে অজ্ঞাত করে হত্যাচেষ্টা মামলা করেন ঈগল প্রতীকের সমর্থক অ্যাডভোকেট আব্দুল মালেক।


এ মামলার ৫ আসামিকে গ্রেফতার করে রবিবার সকালে তাদের আদালতে সোপর্দ করা হয়। এর মধ্যে প্রধান আসামি সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কুতুবপুর ইউপি চেয়ারম্যান আলী হাসানুজ্জামান মানিকের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন আদালত।


এছাড়া বাকি ৪ জনকে জামিন দেন আদালত। জামিনপ্রাপ্তরা হলেন, আব্দুল্লাহ আল ফারুক, সুমন হোসেন, হাফিজুর রহমান ও জেহের আলী।


ঈগল প্রতীকের প্রার্থী দিলীপ কুমার আগারওয়ালা অভিযোগ করে বলেন, আধা ঘণ্টা ধরে গাড়ি আটকে আমার বিরুদ্ধে নানা ধরনের অশালীন স্লোগান দেওয়া হচ্ছিল। আমি গাড়ি থেকে নামলে তারা মারমুখী আচরণ করে। আমার মাথায় পিস্তল ধরে অপহরণের চেষ্টা চালায়। পরে পুলিশকে খবর দিলে প্রশাসনের কর্মকর্তারা পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।


এ ব্যাপারে চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) নাজিম উদ্দীন আল আজাদ পিপিএম বলেন, থানায় মামলা দায়েরের পর ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদের ধরতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে। আশা করি শিগগিরই তাদেরকে আইনের আওতায় আনতে সক্ষম হব।


বিবার্তা/সাঈদ/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com