বোয়ালমারীতে মানসম্মত সরিষার তেল বিক্রয় প্রসারে বাজার সংযোগ সভা
প্রকাশ : ২০ ডিসেম্বর ২০২৩, ১৭:৫৬
বোয়ালমারীতে মানসম্মত সরিষার তেল বিক্রয় প্রসারে বাজার সংযোগ সভা
বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সোসাইটি ডেভেলপমেন্ট কমিটি (এসডিসি) রুরাল মাইক্রো এন্টারপ্রাইজ ট্রান্সফরমেশন প্রজেক্ট (আরএমটিপি) প্রকল্প এর আওতায় ‘‘সরিষার নিরাপদ ভোজ্য তেল উৎপাদন ও বাজারজাতকরণের মাধ্যমে উদ্যোক্তাদের আয়বৃদ্ধি’ শীর্ষক ভ্যালু চেইন উপ-প্রকল্প-এর উদ্যোগে ২০ ডিসেম্বর, বুধবার ফরিদপুর জেলার বোয়ালমারীতে সোসাইটি ডেভেলপমেন্ট কমিটি (এসডিসি) এর কার্যালয়ে উদ্যোক্তাদের তৈরিকৃত স্বাস্থ্যসম্মত সরিষার তেল বিক্রয় প্রসারে বাজার সংযোগ সভা অনুষ্ঠিত হয়েছে।


প্রকল্পটি আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিল (ইফাদ) ও ড্যানিডার অর্থায়নে এবং পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)-এর কারিগরি সহযোগিতায় বাস্তবায়িত হচ্ছে। প্রকল্পটির আওতায় মেসার্স হাসান ট্রেডার্সের শক্তি সরিষার তেল, মেসার্স মোল্যা ট্রেডার্সের তালিব সরিষার তেল ও মেসার্স নিজাম ট্রেডার্সের বিশ্বাস সরিষার তেল নামে ৩টি নতুন মোড়কে বিএসটিআই’র অনুমোদন নিয়ে বাজারজাত করা হবে।


বাজার সংযোগ সভায় বক্তব্য রাখেন এসডিসি’র নির্বাহী পরিচালক কাজী আশরাফুল হাসান, পরিচালক (প্রশিক্ষণ) কাজী মশিউর রহমান (কচি), সাপ্তাহিক চন্দনা সম্পাদক ও এসডিসি’র সহকারী পরিচালক কাজী হাসান ফিরোজ, উপ-পরিচালক (অডিট এণ্ড মনিটরিং) খন্দকার নজরুল ইসলাম, প্রকল্প ব্যবস্থাপক শাহিন আলম, আরএমটিপি প্রকল্পের ফাইন্যান্স, এডমিন এণ্ড প্রকিউরমেন্ট অফিসার স্নিগ্ধা আক্তারীসহ প্রকল্পের অন্যান্য কর্মকর্তারা।


এসডিসি’র নির্বাহী পরিচালক কাজী আশরাফুল হাসান বলেন, এই প্রকল্পের আওতায় উৎপাদিত সরিষার তেল খুবই মানসম্মত। আধুনিক পদ্ধতিতে ফিল্টারিং করে বিশুদ্ধ সরিষার তেল উৎপাদন এবং ফুড গ্রেড বোতলে বায়ুরোধক ক্যাপ দ্বারা তেল বোতলজাত করা হয়। এছাড়া বিএসটিআই হতে মান ও বিক্রয় সনদপ্রাপ্ত। এই সরিষার তেলে ক্ষতিকর ইরুসিক এসিড নেই বললেই চলে। তাই স্বাস্থ্য সুরক্ষায় যে কেউ এই সরিষার তেল ব্যবহার করতে পারবে।


এসময় বাজার সংযোগ সভায় উপজেলার প্রায় অর্ধশত মুদি দোকানদাররা অংশগ্রহণ করেন।


বিবার্তা/মিলু/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com