গাজীপুর জাল টাকার নোটসহ গ্রেফতার ৫
প্রকাশ : ২০ ডিসেম্বর ২০২৩, ১৭:১৯
গাজীপুর জাল টাকার নোটসহ গ্রেফতার ৫
গাজীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গাজীপুরর নলজানি এলাকায় অভিযান চালিয়ে জাল টাকা তৈরি চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ৭ লাখ ৪০ হাজার টাকা মূল্যমানের জাল নোট উদ্ধার করা হয়।


২০ ডিসেম্বর, বুধবার দুপুরে মহানগর গোয়েন্দা কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে এসব তথ্য জানান মহানগর গোয়েন্দা পুলিশের উপকমিশনার মোহাম্মদ নাজির আহমেদ খান।


গ্রেফতারকৃতরা হলেন-কিশোরগঞ্জ জেলার হাতরাপাড়া গ্রামের মাজহারুল ইসলাম সবুজ (২৪), সুনামগঞ্জের মাঝেরটেক গ্রামের খোরশেদ আলম নবী (৪২), জেলার শ্রীপুর উপজেলার আবদার উত্তরপাড়া গ্রামের মো. এনামুল হক (২৪), কিশোরগঞ্জের হাতরাপাড়া গ্রামের জিয়াউর রহমান (৪০) ও একই এলাকার শরীফ মিয়া (৩০)।


পুলিশ কর্মকর্তা বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বাসন থানার নলজানি এলাকায় জয়দেবপুর-গাজীপুর চৌরাস্তাগামী সড়কে সুন্দরবন কুরিয়ার সার্ভিসের সামনে অভিযান পরিচালনা করে পুলিশ। এসময় সেখান থেকে এনামুল হকের পরিহিত প্যান্টের পকেট থেকে ২৩ হাজার জাল টাকার নোট, জিয়াউর রহমানের পরিহিত লুঙ্গির কোচর হতে ১৩ হাজার জাল টাকার নোট, শরীফ মিয়ার প্যান্টের পকেট থেকে ১৫ হাজার জাল টাকার নোট উদ্ধার ও তাদের গ্রেফতার করা হয়।


গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে তারা জানায়, মাজহারুল ইসলাম সবুজ এবং মো. খোরশেদ আলম নবীদের কাছ থেকে তারা জাল টাকা সংগ্রহ করেছে। পরবর্তীতে তাদের কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে দিঘীরচালার মুচিপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে মাজহারুল ইসলাম সবুজকে তার হাতে থাকা শপিং ব্যাগে রক্ষিত ৪ লাখ ৮৯ হাজার জাল টাকার নোট, ১ লিটার কোকাকোলার প্লাস্টিকের বোতলে রক্ষিত জালটাকা স্বচ্ছ করার রাসায়নিক তরল পদার্থ ও একটি স্মার্ট বিভো মোবাইল ফোন এবং জাল টাকার নোট বিক্রির নগদ ৩১ হাজার টাকা এবং খোরশেদ আলম নবীকে তার হাতে থাকা শপিং ব্যাগে রক্ষিত ২ লাখ জাল টাকার নোটসহ গ্রেফতার করে।


গ্রেফতার মাজহারুল ইসলাম সবুজ ও খোরশেদ আলম নবীকে জিজ্ঞাসাবাদে জানা যায়, ঢাকার আশুলিয়া এলাকার আলাউদ্দিন জাল টাকা তৈরি করে। আলাউদ্দিনের সহযোগী খোরশেদ আলম জাল টাকা ক্রেতাদের কাছে সরবরাহ করেন। গ্রেফতার এ চক্রটি সারা বছরব্যাপী জাল টাকা তৈরি ও সরবরাহ করে থাকে। তাদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com