সুবর্ণচরে কৃষকের ধান পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা
প্রকাশ : ১১ ডিসেম্বর ২০২৩, ১৫:২৮
সুবর্ণচরে কৃষকের ধান পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরজুবিলী ইউনিয়নের ৩নং ওয়ার্ডে আবদুল্ল্যা আল মামুন নামের এক কৃষকের এক একর জমির পাকা ধান রাতের আঁধারে আগুনে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এতে ব্যাপক ক্ষতির মুখে পড়েছেন ভুক্তভোগী কৃষক।


১১ ডিসেম্বর, সোমবার ভোরে চরজুবিলী ইউনিয়নের ৩নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে।


ক্ষতিগ্রস্ত সূত্রে জানা গেছে, গত কয়েকদিন ধরে আবহাওয়া খারাপ থাকায় তাড়াহুড়ো– করে বাড়ির পাশের ক্ষেতে থাকা এক একর পাকা আমন ধান কেটে স্তূপ করে রাখেন কৃষক মামুন। সোমবার ভোরে স্থানীয়রা মামুনকে মোবাইলে জানান কে-বা-কারা স্তূপ করা ধানের গাদায় আগুন দিয়েছে। খবর পেয়ে মামুন ও তার পরিবারের লোকজন সেখানে ছুটে গিয়ে ধান পুড়তে দেখেন। পরে আগুন নেভাতে পারলেও পুড়ে যায় সব ধান।


কৃষক আবদুল্ল্যা আল মামুন জানান, এই ধান থেকেই তার পরিবারের আগামী এক বছরের খাওয়ার চাউলের ব্যবস্থা হতো। এছাড়া এখনও ধান কাটার কাজের লোকের টাকা পরিশোধ করতে পারেননি তিনি। কিছু ধান নিয়ে বিক্রি করে তাদের দেনা পরিশোধ করার কথা ছিল। কিন্তু কে-বা কারা তার এতো বড় ক্ষতি করলো তিনি জানেন না।


স্থানীয় ইউপি সদস্য মো. সেলিম বলেন, মামুনের আর্থিক অবস্থা খারাপ। এই ধান তার পরিবারের আগামী এক বছরের চলার মতো ছিলো। যারা এমন ঘটনা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন তিনি।


সুবর্ণচর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ হারুন অর রশিদ বলেন, ঘটনাস্থলে উপ-সহকারী কৃষি কর্মকর্তাকে পাঠানো হয়েছে। ক্ষতিগ্রস্ত ধানচাষি যেন ক্ষতিপূরণ পান সে জন্য জরুরি ব্যবস্থা নেওয়া হবে।


চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ন কবির বলেন, বিষয়টি অত্যন্ত দুঃখজনক। এ বিষয়ে এখনও পর্যন্ত কোনো অভিযোগ পায়নি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


বিবার্তা/সবুজ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com