ব্রাহ্মণবাড়িয়ার ৬টি আসনের ৫টিতেই পুরানো প্রার্থী, নতুন একটি
প্রকাশ : ২৬ নভেম্বর ২০২৩, ২১:২০
ব্রাহ্মণবাড়িয়ার ৬টি আসনের ৫টিতেই পুরানো প্রার্থী, নতুন একটি
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আগামী ৭ জানুয়ারি অনুুষ্ঠিব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ার ৬টি সংসদীয় আসনের মধ্যে পাঁচটি আসনেই পুরানোদের মনোনয়ন দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। একটি আসনে প্রার্থী বদল করা হয়েছে।


২৬ নভেম্বর, রবিবার বিকেলে গণভবন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করেন।


এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া-১-(নাসিরনগর) আসন- এই আসনে তৃতীয়বারের মতো দলীয় মনোনয়ন পেয়েছেন এই আসনের বর্তমান সংসদ সদস্য বি.এম. ফরহাদ হোসেন সংগ্রাম। এই আসনে দলীয় মনোনয়ন চেয়েছিলেন ১৩জন প্রার্থী।


ব্রাহ্মণবাড়িয়া-২-(সরাইল-আশুগঞ্জ) আসন -এই আসনে দলীয় মনোনয়ন পেয়েছেন দীর্ঘ ৫০ বছর পর গত ৫ নভেম্বর অনুষ্ঠিত উপ-নির্বাচনে বিজয়ী বর্তমান সংসদ সদস্য ও শিক্ষক নেতা শাহজাহান আলম সাজু। এই আসনে দলীয় মনোনয়ন চেয়েছিলেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ও সরাইল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উম্মে ফাতেমা নাজমা বেগম ওরফে শিউলী আজাদসহ ১৩জন প্রার্থী।


ব্রাহ্মণবাড়িয়া-৩-(সদর-বিজয়নগর) আসন- এই আসনে চতুর্থবারের মতো দলীয় মনোনয়নপত্র পেয়েছেন প্রধানমন্ত্রীর সাবেক একান্ত সচিব, ও আসনের টানা তিনবারের সংসদ সদস্য, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী। এই আসনে দলীয় মনোনয়ন চেয়েছিলেন পাঁচজন প্রার্থী।


ব্রাহ্মণবাড়িয়া-৪-(কসবা-আখাউড়া) আসন- এই আসনে টানা তৃতীয়বারের মতো দলীয় মনোনয়ন পেয়েছেন এই আসনের টানা দুইবারের সংসদ সদস্য ও আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক। এই আসনে দলীয় মনোনয়ন চেয়েছিলেন এই আসনের দুই বারের সাবেক সংসদ সদস্য আলহাজ মো. শাহ আলমসহ ৭জন প্রার্থী।


ব্রাহ্মণবাড়িয়া-৫-(নবীনগর)- এই আসনে দলীয় মনোনয়ন রদবদল করা হয়েছে। এই আসনের বর্তমান সংসদ সদস্য ও বিশিষ্ট শিল্পপতি মোহাম্মদ এবাদুল করিম বুলবুলকে মনোনয়ন দেয়া হয়নি। এই আসনে দলীয় মনোনয়ন পেয়েছেন এই আসনের সাবেক সংসদ সদস্য, বিশিষ্ট শিল্পপতি ও নবীনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফয়জুর রহমান বাদল। এই আসনে মনোনয়ন চেয়েছিলেন বর্তমান সংসদ সদস্য মোহাম্মদ এবাদুল করিম বুলবুলসহ ১২জন প্রার্থী।


ব্রাহ্মণবাড়িয়া-৬-(বাঞ্ছারামপুর) আসন- এই আসনে দলীয় মনোনয়ন পেয়েছেন এই আসন থেকে চারবার নির্বাচিত বর্তমান সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী ক্যাপ্টেন (অব.) এ.বি তাজুল ইসলাম। এই আসনে মনোনয়ন চেয়েছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহ-সভাপতি, ঢাকা মহানগর (দক্ষিণ) আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাঞ্ছারামপুর উপজেলা আওয়ামী লীগের সদস্য মহিউদ্দিন আহমেদ মহিসহ ১২জন প্রার্থী।


বিবার্তা/নিয়ামুল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com