নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও মানবাধিকার রক্ষায় সংহতি সমাবেশ
প্রকাশ : ২৫ নভেম্বর ২০২৩, ১৯:২৬
নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও মানবাধিকার রক্ষায় সংহতি সমাবেশ
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নোয়াখালীর মাইজদীতে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নারীর মানবাধিকার রক্ষায় সংহতি সমাবেশ ও প্রদীপ প্রজ্বলন করা হয়েছে ।


২৫ নভেম্বর, শনিবার বিকেলে জেলা শহর মাইজদীর বঙ্গবন্ধু স্কয়ারে নারী অধিকার জোট, গান্ধী আশ্রম ট্রাস্ট, বন্ধন, এনআরডিএস, প্রাণসহ সমমনা উন্নয়ন ও মানবাধিকার সংগঠনসমূহ এ সমাবেশ আয়োজন করে।


সংহতি সমাবেশে নারী অধিকার জোটের সভাপতি লায়লা পারভীনের সভাপতিত্বে ও সদস্য সচিব মনোয়ারা আক্তার মিনুর সঞ্চালনায় আলোচনায় বক্তব্য রাখেন, উন্নয়ন সংগঠন এনআরডিএসের নির্বাহী পরিচালক আবদুল আউয়াল, নাগরিক অধিকারে আন্দোলনের সদস্য সচিব সাংবাদিক জামাল হোসেন বিষাদ, নোবিপ্রবির সহকারী অধ্যাপক সাহানা রহমান, নারী নেত্রী রওশন আক্তার লাকী, গ্লোবাল টেলিভিশনের স্টাফ করেসপন্ডেন্ট সাইফুর রহমান রাসেল, অ্যাডভোকেট ফাহমিদা জেসমিন পলি, এসো গড়ি উন্নয়ন সংস্থার ফারজানা কাওসারি তিথি প্রমুখ।


নারীর জন্য বিনিয়োগ সহিংসতা প্রতিরোধ প্রতিপাদ্যে বক্তাগণ বলেন, শিশুরা যদি নিরাপদ ও বৈষম্যহীনভাবে গড়ে ওঠে তাহলে পরিবার, সমাজ ও রাষ্ট্রে উন্নতি হবে। সমাজ ইতিবাচক হলে এবং রাষ্ট্র এগিয়ে আসলে আমাদের কন্যাশিশু এবং নারীরা বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রশাসনিক কাজে অংশগ্রহণ ও ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা হিসেবে ভূমিকা রাখতে পারবে।


সমাবেশ শেষে সন্ধ্যায় বঙ্গবন্ধু স্কয়ারে প্রদীপ প্রজ্বলন করা হয়। এসময় নারী অধিকার জোট, গান্ধী আশ্রম ট্রাস্ট, বন্ধন, এনআরডিএস, পাটিসিপেটরি রিসার্চ অ্যাকশন নেটওয়ার্ক, বন্ধুসভাসহ বিভিন্ন উন্নয়ন ও মানবাধিকার সংগঠনের প্রতিনিধিরা অংশ নেন।


আয়োজকরা জানান, নারী নির্যাতন প্রতিরোধ দিবস উপলক্ষ্যে ২৫ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত পক্ষকালব্যাপি নানা কর্মসূচি আয়োজন করা হবে।


বিবার্তা/ইকবাল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com