কালীপূজায় বুড়িমারী স্থলবন্দর দুইদিন বন্ধ
প্রকাশ : ১১ নভেম্বর ২০২৩, ২০:৫৯
কালীপূজায় বুড়িমারী স্থলবন্দর দুইদিন বন্ধ
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর ও শুল্ক স্টেশন হিন্দু ধর্মালম্বীদের কালীপূজা বা শ্যামাপূজা উপলক্ষ্যে দুই দিন বন্ধ থাকবে।


এ তথ্য নিশ্চিত করেছেন স্থলবন্দর ও শুল্কস্টেশন (কাস্টমস) কর্তৃপক্ষ।


জানা গেছে, বুড়িমারী স্থলবন্দরের ওপারে ভারতের কোচবিহার রাজ্যের চ্যাংড়াবান্ধা স্থলবন্দরের ব্যবসায়ী ও গাড়ি চালকসহ তিন সংগঠন কালীপূজা বা শ্যামাপূজায় দুই দিন বন্ধ রাখার যৌথ সিদ্ধান্তের কথা পূর্বে চিঠি দিয়ে জানিয়েছে। চিঠিতে আগামী ১২ ও ১৩ নভেম্বর রবিবার ও সোমবার দুই দিন চ্যাংড়াবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারকেরা সকল প্রকার ব্যবসায়ী কর্মকাণ্ড বন্ধ রাখবে।


এতে বুড়িমারী স্থলবন্দর দিয়েও সকল প্রকার আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে বলে এখানকার আমদানি-রপ্তানিকারকরা জানায়। তবে উভয় দেশের স্থলবন্দরের পুলিশ অভিবাস চৌকি (পুলিশ ইমিগ্রেশন) দিয়ে পাসপোর্ট এবং ভিসাধারী যাত্রীদের চলাচল স্বাভাবিক থাকবে।


বুড়িমারী স্থলবন্দরের পুলিশ অভিবাস চৌকির (পুলিশ ইমিগ্রেশন) কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মুর হাসান কবির বলেন, ‘কালীপূজায় স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে জেনেছি। তবে উভয় দেশের পুলিশ ইমিগ্রেশন খোলা থাকবে ও পাসপোর্ট এবং ভিসাধারী যাত্রীদের চলাচল স্বাভাবিক থাকবে।


বুড়িমারী স্থলবন্দর কর্তৃপক্ষের সহকারী পরিচালক (ট্র্যাফিক) গিয়াস উদ্দিন বলেন, ‘কালীপূজায় উভয় স্থলবন্দরের ব্যবসায়ীরা আমদানি-রপ্তানিসহ অন্যান্য কার্যক্রম বন্ধ রাখার ব্যাপারে চিঠি দিয়ে জানিয়েছে।


বিবার্তা/তমাল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com