এবার গুলিস্তানে যাত্রীবাহী বাসে আগুন
প্রকাশ : ০৪ নভেম্বর ২০২৩, ২২:৩৯
এবার গুলিস্তানে যাত্রীবাহী বাসে আগুন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির ডাকা ৪৮ ঘণ্টার অবরোধ শুরুর আগের রাতে রাজধানীর গুলিস্তানে আরও একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।


৪ নভেম্বর, শনিবার রাত ১০টার দিকে গুলিস্তানের পাতাল মার্কেটের সামনে এ ঘটনা ঘটে।


খবর পেয়ে ফায়ার সার্ভিসের সিদ্দিক বাজার স্টেশনের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে বাসটিতে কোনো যাত্রী ছিলেন কি না এবং বাসের চালক ও সহকারীর বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি।


ফায়ার সার্ভিস জানায়, মনজিল এক্সপ্রেস পরিবহনের একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় অবরোধকারীরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
এর আগে রাত সাড়ে ৭টা থেকে ৮টার মধ্যে এলিফ্যান্ট রোড, নিউমার্কেট ও সায়েদাবাদ এলাকায় তিনটি বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটে।
জানা গেছে, নিউমার্কেট এলাকায় গাউছিয়া মার্কেটের সামনে মিরপুর লিংক বাসে আগুন দেয় অবরোধকারীরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এর পাঁচ মিনিট পরেই এলিফ্যান্ট রোডের মাল্টিপ্লান সিটি সেন্টারের সামনে গ্রিন ইউনিভার্সিটির একটি বাসে আগুন দেয়া হয়।
পরে সায়েদাবাদ জনপদের মোড়ে ফ্লাইওভারের নিচে আরেকটি বাসে আগুন দেয়া হয়।
ফায়ার সার্ভিস জানিয়েছে, নিউমার্কেট এলাকায় মিরপুর লিংক বাসে আগুন দেয়ার ঘটনা ঘটে। পলাশী ব্যারাক ফায়ার স্টেশনের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। অন্যদিকে গ্রিন ইউনিভার্সিটির বাসের আগুন নিয়ন্ত্রণে আনে সিদ্দিক বাজার ফায়ার স্টেশনের দুটি ইউনিট। এছাড়া সায়েদাবাদে বাসের আগুন নিয়ন্ত্রণে আনে পোস্তাগোলা ফায়ার স্টেশনের দুটি ইউনিট।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার তালহা বিন জসিম বিষয়টি নিশ্চিত করে বলেন, রাত ১০টায় আগুনের সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের সিদ্দিক বাজার স্টেশন থেকে দুইটি ইউনিট দুই মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌঁছে। রাত ১০টা ১৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।


তিনি জানান, বাসটি মঞ্জিল পরিবহনের ছিল। তবে হতাহতের কোন সংবাদ পাওয়া যায়নি।


উল্লেখ্য, শনিবার সন্ধ্যায় মাত্র ৩০ মিনিটের ব্যবধানে রাজধানীর নিউমার্কেট, এলিফ্যান্ট রোড ও সায়েদাবাদে তিনটি বাসে আগুন দেওয়া হয়। এসব আগুন কে বা কারা দিয়েছে তা প্রাথমিকভাবে জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, অবরোধের সমর্থনেই বাসে আগুন দেওয়া হচ্ছে। অবশ্য এসব আগুনে এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com