পিরোজপুরে হরতালের প্রতিবাদে আওয়ামী লীগের বিক্ষোভ
প্রকাশ : ২৯ অক্টোবর ২০২৩, ১৯:১৪
পিরোজপুরে হরতালের প্রতিবাদে আওয়ামী লীগের বিক্ষোভ
পিরোজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিএনপির ডাকা হরতালে পিরোজপুরে নেই কোন সাড়া। রবিবার (২৯ অক্টোবর) সকাল থেকে স্থানীয় বিভিন্ন রুটে বাস ও বিভিন্ন যানবাহন চলাচল স্বাভাবিক ছিল। তবে দূর পাল্লার পরিবহন চলাচল বন্ধ রয়েছে।


এ দিকে জেলা সদর সহ জেলার বিভিন্ন স্থানে আ’লীগের উদ্যোগে হরতালের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।


সরেজমিনে গিয়ে দেখা গেছে, সকাল থেকে পিরোজপুর বাস টার্মিনাল থেকে জেলার মঠবাড়িয়া, নাজিরপুর, ভান্ডারিয়া, কাউখালী, নেছারাবাদ সহ খুলনা রুটের বাস চলাচল স্বাভাবিক রয়েছে।


ঢাকা সহ বিভিন্ন রুটে চলা বাসের কাউন্টার খোলা থাকলেও নেই কোন যাত্রী। স্থানীয় কাউন্টার মালিকরা জানান, যাত্রী না থাকায় দূর পাল্লার বাসগুলো ছেড়ে যাচ্ছে না। শহরের গুরুত্বপূর্ণ স্থানসহ বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন রয়েছে।


সারা দেশে বিএনপি-জামায়াতের সমাবেশের সন্ত্রাস-নৈরাজ্যে প্রতিবাদে রবিবার (২৯ অক্টোবর) সকাল ১১টায় জেলা যুব ও ছাত্রলীগের উদ্যোগে শহরে বিক্ষোভ মিছিল ও পথ সভা অনুষ্ঠিত হয়।


জেলা আ’লীগের দলীয় কার্যালয়ের সামনে থেকে বের হওয়া ওই মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহরের বিলাশ চত্বরে গিয়ে শেষ করে। পরে সেখানে অনুিষ্ঠত সমাবেশে বক্তব্য রাখেন জেলা যুবলীগের সভাপতি মো. আক্তারুজ্জামান ফুলু, যুগ্ম সাধারন সম্পাদক মো. জিয়াউল আহসান জিয়া, জেলা আ’লীগ নেতা গোপাল কৃষ্ণ বসু, জেলা ছাত্রলীগের সভাপতি মো. অনিরুজ্জামান অনিক, সাধারন সম্পাদক ইফতেখার মাহমুদ সজল প্রমুখ।


একই দিন জেলার নাজিরপুরে আ’লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা সদরের বাসষ্ট্যান্ড সংলগ্ন এলাকা থেকে এ বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে উপজেলা পরিষদের সামনে গিয়ে শেষ হয়।


উপজেলা কৃষকলীগের ওই বিক্ষোভ মিছিল শেষে উপজেলা পরিষদ গেটে প্রতিবাদ সমাবেশে অনুষ্ঠিত হয়। ওই সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের সবেক যুগ্ম সাধারন সম্পাদক এ্যাড. নির্জন কান্তি বিশ্বাস, উপজেলা কৃষকলীগের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা এসএম নজরুল ইসলাম বাবুল, উপজেলা ভাইস চেয়ারম্যাম শেখ মো. মোস্তাফিজুর রহমান রঞ্জু, উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. তরিকুল ইসলাম তাপস, স্বেচ্ছা সেবকলীগের সভাপতি তুহিন হালদার তিমির প্রমুখ।


এ ছাড়া জেলার ইন্দুরকানীতে উপজেলা ছাত্র, যুব ও স্বেচ্ছা সেবকলীগের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। পরে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের সাবেক সাধারন সম্পাদক ও উপজেলা বীর মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল লতিফ, উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. ছগির হোসেন, সাধারন সম্পাদক নেওয়াজ হোসেন প্রমুখ।


বিবার্তা/তাওহীদুল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com