কক্সবাজারে বিজিবির অভিযানে ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধার
প্রকাশ : ১৯ অক্টোবর ২০২৩, ১৫:৪৬
কক্সবাজারে বিজিবির অভিযানে ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধার
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজার সর্ব দক্ষিণ সীমান্ত উপজেলা টেকনাফে অভিযান চালিয়ে ৮০ হাজার পিস ইয়াবা জব্দ করেছে বিজিবি সদস্যরা।


টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ গণমাধ্যমকে জানান।


বৃহস্পতিবার (১৯ অক্টোবর) ভোর রাতে গোপন তথ্যের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ টেকনাফ বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-৭ হতে আনুমানিক ৮০০ গজ দক্ষিণ দিকে হ্যাচার খাল নামক এলাকা দিয়ে মাদকের একটি চালান মায়ানমার হতে বাংলাদেশে আসতে পারে। এমন তথ্যে টেকনাফ বিওপি’র একটি চোরাচালান প্রতিরোধ টহলদল বর্ণিত এলাকায় গমন করে এবং কয়েকটি উপদলে বিভক্ত হয়ে পুকুর পাড়ে জঙ্গলের আঁড়াল নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে।


এমন সময় টহলদল দুইজন ব্যক্তি একটি প্লাস্টিকের বস্তা নিয়ে সীমান্তের শূন্য লাইন অতিক্রম করে আনুমানিক ৪০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে হ্যাচার খাল এলাকায় নাফ নদীর কিনারায় আসতে দেখেন।


তাদের গতিবিধি সন্দেহজনক হওয়ায় টহলদল এগিয়ে গেলে টহলদলের উপস্থিতি টের পেয়ে তাদের হাতে থাকা বস্তাটি ফেলে দিয়ে দ্রুত পার্শ্ববর্তী কেওড়া বাগানের ভিতর পালিয়ে যায়। উক্ত স্থানে টহলদল তল্লাশি চালিয়ে ফেলে যাওয়া ১টি প্লাস্টিকের বস্তা উদ্ধার করে। ঐ বস্তার ভিতর হতে ৮০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট মালিকবিহীন জব্দ করা হয়। তবে চোরাকারবারি ও তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। তাদের শনাক্ত করতে ব্যাটালিয়নের গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে বলে জানানো হয়।


বিবার্তা/পুণ্য বর্ধন/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com