জিয়া ও এরশাদ পাহাড়ের শান্তি নষ্ট করে দিয়েছিল: কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি
প্রকাশ : ১৮ অক্টোবর ২০২৩, ২১:২৪
জিয়া ও এরশাদ পাহাড়ের শান্তি নষ্ট করে দিয়েছিল: কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি
খাগড়াছড়ি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছেন বলেই বাংলাদেশের সৃষ্টি হয়েছে মন্তব্য করে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি ও ভারত প্রত্যাগত উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন, জিয়া রহমান ও এরশাদ সরকার পাহাড়ের শান্তি নষ্ট করে দিয়েছিল। আর এই পাহাড়ে শান্তিতে রূপ দিতে এর আগে বার বার বঙ্গবন্ধু পাহাড়ে এসেছিলেন।


১৮ অক্টোবর, বুধবার বেলা ১১টায় খাগড়াছড়ি সদর উপজেলা মাঠে আয়োজিত খাগড়াছড়ি সদর উপজেলায় সরকারের বিভিন্ন দফতর থেকে
সামাজিক নিরাপত্তার আওতায় সুবিধাপ্রাপ্ত উপকারভোগী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


তিনি আরো বলেন, বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন বলেই পাহাড়ের মানুষের শান্তি ও কল্যাণে কাজ করছে আওয়ামী লীগ সরকার। বঙ্গবন্ধু হত্যার
শিকার হলেও শেখ হাসিনার সরকার ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ শুরু করে পাহাড়ে। সে ধারায় পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি থেকে
শুরু করে ব্যাপক উন্নয়ন করে যাচ্ছে বলে উন্নয়নের ফিরিস্তির কথা তুলে ধরেন এমপি।


তিনি বলেন, বিএনপি পাহাড়ের মানুষের কল্যাণে কি করেছে? তাদের দুশাসেনর কথা তুলে ধরে তার বক্তব্যে বলেন,বিএনপি ক্ষমতায় গেলে অগ্নিকাণ্ড, নৈরাজ্য, হত্যা করে ঘোলাপানিতে মাছ শিকারের রাজনীতি করে। আর আওয়ামী লীগ ধর্ম নিরপেক্ষ রাজনীতিতে বিশ্বাসী। বর্তমানে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। শেখ হাসিনা আছে বলেই বাংলাদেশ আজ সকল জাতিগোষ্ঠির সম্প্রীতির দেশ উল্লেখ করে প্রতিটি উপজেলায় উন্নয়নের চিত্র তুলে ধরে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারো নৌকায় ভোট চান তিনি।


বিএনপি পাহাড়ের মানুষের চিন্তা চেতনাকে ধ্বংস করে দিয়ে পাহাড়কে নিয়ে অপপ্রচার করাসহ বিএনপি সরকার আসলে ওয়াদুদ ভুঁইয়া পাহাড় নিয়ে ষড়যন্ত্র করেছে বলে জানিয়ে তিনি বলেন, আওয়ামী লীগ চায় পাহাড়ের মানুষের শান্তি, নিরাপত্তা ও শান্তিপূর্ণ বসবাস। তাই শেখ হাসিনা ১৯৯৬ সালে কমিউনিটি ক্লিনিক করে দিয়েছিল কিন্তু বিএনপি ২০০১ সালে তা বন্ধ করে দিয়েছিল বলে জানিয়ে নানা অসংগতির কথা তুলে ধরেন ক্ষোভ প্রকাশ করেন তিনি।


সমাবেশ শুরুর আগে জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে সমাবেশের সুচনা করা হয়। পরে অতিথিদের বরণ, শেখ রাসেলের ৬০তম জন্মদিন উপলক্ষ্যে দোয়া মাহফিল শেষে কেক কাটেন প্রধান অতিথি খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরাসহ আগত অতিথিরা।


পরে খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরীর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, যুগ্ম সম্পাদক ও জেলা পরিষদ সদস্য এড. আশুতোষ চাকমা, খাগড়াছড়ি উপজেলা চেয়ারম্যান মো. শানে আলম, খাগড়াছড়ি সদর ইউপি জ্ঞান ত্রিপুরা, কমলছড়ি ইউপি চেয়ারম্যান সুনীল চাকমা, গোলাবাড়ি ইউপি চেয়ারম্যান উল্ল্যাস ত্রিপুরা, পেরাছড়া ইউপি চেয়ারম্যান তপন ত্রিপুরা, ভাইবোনছড়া ইউপি চেয়ারম্যান সুজন চাকমা, উপকারভোগী পলেন চাকমা, জবানিকা চাকমা, তনয় চাকমা, মো.মানিক বক্তব্য রাখেন।


এসময় খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার, পাজেপ সদস্য শুভ মঙ্গল
চাকমা, হিরন জয় ত্রিপুরা, মাঈন উদ্দিন, ক্যজরী মারমা, শাহিনা আক্তার, শতরূপা চাকমা, খাগড়াছড়ির সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. রইস উদ্দন এতে উপস্থিত ছিলেন।


বর্তমান সরকারের সময়ে খাগড়াছড়িতে ব্যাপক উন্নয়ন ও সংঘাতহীন শান্তিপূর্ণ বসবাসের বলিষ্ঠ নেতৃত্বের জন্য এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরাকে আবারো ভোট দিয়ে জয়যুক্ত করতে সকলের প্রতি আহ্বান জানান বক্তারা।


এতে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ সদস্য আফতাব উদ্দিন চৌধুরী, দফতর সম্পাদক চন্দন কুমার দে, উপ-দফতর সম্পাদক নুরুল আজম, খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিত রায় দাশ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পরিমল দেবনাথ, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক কেএম ইসমাইল হোসেন, জেলা শ্রমিকলীগের সভাপতি জানু সিকদার, সাধারণ সম্পাদক মেহেদী হাসান হেলাল, মহালছড়ি উপজেলা
আওয়ামী লীগের সভাপতি রতন কুমার শীলের সভাপতিত্বে সাধারন সম্পাদক মো. জসিম উদ্দিন, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুভাষ চাকমা, মানিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি জয়নাল আবেদীনসহ বিভিন্ন উপজেলার নেতারা এতে অংশ নেন।


বিবার্তা/মামুন/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com