কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে দুই কয়েদির মৃত্যু
প্রকাশ : ১৭ অক্টোবর ২০২৩, ১৭:১৮
কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে দুই কয়েদির মৃত্যু
গাজীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে আকরাম হোসেন ও নজরুল ইসলাম ফরাজী নামে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ও মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই কয়েদির মৃত্যু হয়েছে।


তারা দু'জনই কারাগারে অসুস্থ হয়ে পড়েন। পরে তাদেরকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হলে সোমবার (১৭ অক্টোবর) রাতে চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন।


নজরুল ইসলাম ফরাজী (কয়েদি নং- ৭৪৮২/এ) বাগেরহাটের মোড়লগঞ্জ থানার দানসাগর গ্রামের ওয়াজেদ আলী ফরাজীর ছেলে। আকরাম হোসেন (কয়েদি নং-৩৮১৮/এ) ময়মনসিংহের কোতয়ালি থানার মির্জাপুর গ্রামের কামাল হোসেনের ছেলে।


কাশিমপুর কারাগার সূত্রে জানা গেছে, নজরুল ইসলাম ফরাজী সাভার থানার একটি মামলায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত ছিলেন। কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে (পার্ট-২) প্রায় ২০ বছর ধরে বন্দী ছিলেন। রবিবার মধ্যরাতে তিনি বুকে ব্যথা অনুভব করে অসুস্থ হয়ে পড়েন। ওই রাতেই তাকে কারারক্ষীদের প্রহরাধীনে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতাল ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালের সিসিইউ ওয়ার্ডে রাখা হয়। সোমবার রাত সাড়ে আটটার দিকে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।


অপরদিকে, আকরাম হোসেন নারী ও শিশু নির্যাতন মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ছিলেন। তিনি সোমবার রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। হাসপাতালে নিয়ে গেলে রাত ১২ টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের জেল সুপার আমিরুল ইসলাম বলেন, নিহতদের পরিবারের স্বজনদের খবর দেওয়া হয়েছে। লাশের ময়না তদন্ত এবং কারাবিধি শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com