আলুর সিন্ডিকেট ভাঙার পদক্ষেপ নেওয়া হচ্ছে : কৃষিমন্ত্রী
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২৩, ২১:০২
আলুর সিন্ডিকেট ভাঙার পদক্ষেপ নেওয়া হচ্ছে : কৃষিমন্ত্রী
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, গত বছর দাম কম পাওয়ায় এ বছর আলুর উৎপাদন কিছুটা কম হয়েছে। তাছাড়া আমরা কিছু আলু রপ্তানি করেছি। তারপরও আলুর দাম এতটা হওয়া উচিত নয়। এটি হয়েছে সিন্ডিকেটের কারণে। আলু নিয়ে কোল্ডস্টোরেজ মালিকরা সিন্ডিকেট করেছে। মালিকদের সেই সিন্ডিকেট ভাঙার সকল পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। শীঘ্রই আলুর বাজার স্বাভাবিক হবে। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে কাঁচাবাজারে মূল্য বেশি হয়েছে।


বুধবার(২৭ সেপ্টেম্বর) দুপুরে টাঙ্গাইলের মধুপুর উপজেলা পরিষদের সামনে অনুষ্ঠিত উপজেলা কৃষি মেলা উদ্বোধনকালে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।


বিএনপির ৪৮ ঘণ্টার আল্টিমেটাম প্রসঙ্গে মন্ত্রী বলেন, ৪৮ ঘণ্টা কেন, ৪৮ দিনের আল্টিমেটামেও বিএনপি সফল হবে না। বিএনপি ১৫ বছর ধরে আন্দোলন করে যেখানে ছিল- সেখানেই আছে। নির্বাচনের আর তিন মাস বাকী আছে। এই তিন মাসে বিএনপি যত আল্টিমেটাম দিক, বোমাবাজির কথা বলুক, সন্ত্রাসের কথা বলুক- কিছুতেই তারা সফল হবে না। আমার শুধু দুঃখ লাগে- বিএনপির আন্দোলন আবারও ব্যর্থতায় পর্যবসিত হবে আর তাদের কর্মীরা হতাশায় নিমজ্জিত হবে।


ভিসা দিয়ে বা না দিয়ে কেউ নির্বাচন বানচাল করতে পারবে না উল্লেখ করে মন্ত্রী বলেন, কোন রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে আমেরিকা ভিসানীতি দিয়ে থাকতে পারে। কী কারণে সেটি করেছে- তা জানি না। আমাদের সংবিধান অনুযায়ী নির্বাচনকালীন সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাই ক্ষমতায় থাকবেন। তাঁর অধীনেই সুষ্ঠু, সুন্দর ও গ্রহণযোগ্য নির্বাচন হবে। জানুয়ারি মাসে এই নির্বাচন হবে। কারও ভিসানীতিতে আমাদের কিচ্ছু যায় আসে না।


তিনি বলেন, আওয়ামী লীগ উন্নয়ন করেছে, জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারাবাহিকতা ভবিষ্যতেও জনগণই বজায় রাখবে। পরে মধুপুর উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের যৌথ উদ্যোগে কৃষি মেলা উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


সভায় মধুপুর উপজেলা নির্বাহী অফিসার শামীমা ইয়াসমিনের সভাপতিত্বে অন্যদের বক্তব্য রাখেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক এসএম সোহরাব উদ্দিন, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আহসানুল বাশার, মধুপুর পৌরসভার মেয়র সিদ্দিক হোসেন খান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শরীফ আহমেদ নাসির প্রমুখ।


বিবার্তা/ইমরুল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com