লাকসামের ইউ.পি সদস্য আবুল কাসেম হত্যার বিচার চায় নিহতের পরিবার
প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২৩, ২২:০৫
লাকসামের ইউ.পি সদস্য আবুল কাসেম হত্যার বিচার চায় নিহতের পরিবার
কুমিল্লা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুমিল্লার লাকসাম উপজেলার মোজাফ্ফরগঞ্জ দক্ষিণ ইউনিয়নের ৮ নং ওয়ার্ড সদস্য ও ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আবুল কাসেম হত্যার বিচার দাবি করেছে বাংলাদেশ ইউনিয়ন সদস্য সংস্থা (বাইসস) এবং নিহতের পরিবার।


বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এই হত্যাকাণ্ডের বিচার দাবি করেন তারা।


সংবাদ সম্মেলনে বলা হয়, রাষ্ট্রের কল্যাণে ও জনস্বার্থে সমাজ থেকে মাদক নির্মূলের জন্য বিশেষ উদ্যোগ গ্রহণ করেছিলেন ইউপি সদস্য আবুল কাসেম। মাদক নির্মূলে তার বলিষ্ঠ ভূমিকায় ক্ষিপ্ত হয়ে অত্যন্ত পরিকল্পিতভাবে এলাকার চিহ্নিত সন্ত্রাসী, মাদক কারবারি ও সেবনকারীরা প্রকাশ্য দিবালোকে জনসম্মুখে তাকে নির্মমভাবে কুপিয়ে হত্যা করে।


প্রান্তিক পর্যায়ের জনপ্রতিনিধিরা রাষ্ট্রের কল্যাণে ও জনস্বার্থে সামাজিক বিভিন্ন বিচার-সালিশ সহ সমাজের নানা অনিয়ম ও আইনশৃংখলা পরিস্থিতি রক্ষায় প্রায়ই এমন নির্মমতার শিকার হন। অথচ দেশের সমাজ, আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীসহ প্রশাসনের এদিকে তেমন গুরুত্ব পরিলক্ষিত হয় না।


ইউনিয়ন পরিষদ সদস্যদের স্বার্থ সংরক্ষণের জন্য ‘বাইসস’ এর পক্ষ থেকে সরকারের নিকট ১০ দফা দাবি উত্থাপনের প্রক্রিয়া চলমান। এই ১০ দফা দাবির মধ্যে ৮ নম্বরে দায়িত্ব পালনকালীন যদি কোনো ইউপি সদস্য দুষ্কৃতকারীর হাতে খুন হন তাহলে তার পরিবারকে ক্ষতিপূরণ বাবদ ১০ লাখ টাকা আর্থিক সহায়তা প্রদানের দাবি করা হয়েছে।


সংবাদ সম্মেলনে বাইসস’র মহাসচিব এম সাইফুল ইসলাম মোয়াজ্জেম নিহত আবুল কাসেমের ক্ষতিগ্রস্ত পরিবারকে ১০ লাখ টাকা আর্থিক সহায়তা প্রদানের জন্য সরকারের নিকট জোর দাবি জানান। পাশাপাশি সংগঠনের পক্ষ থেকে এই হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত করে প্রকৃত দোষীদের সর্বোচ্চ সাজা ফাঁসি নিশ্চিত করার জন্য সরকারের নিকট জোর দাবি জানানো হয়।


এসময় নিহত আবুল কাসেমের বাবা-মা, স্ত্রী, ছেলে- মেয়ে ভাই-বোনসহ পরিবারের অন্য সদস্যরা ও বাইসস এর সিনিয়র ভাইস-চেয়ারম্যান হাসান রকীব আজাদ উপস্থতি ছলিনে।


বিবার্তা/ফয়সাল/এমজে


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com