চট্টগ্রামে উচ্ছেদ অভিযানে গিয়ে ওসিসহ আহত ১০
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২৩, ০৮:৫৯
চট্টগ্রামে উচ্ছেদ অভিযানে গিয়ে ওসিসহ আহত ১০
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামের সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরে ফের দখলদারদের উচ্ছেদ অভিযানে প্রশাসনের ওপর হামলা চালিয়েছে অবৈধ দখলদাররা। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) অন্তত ১০ জন আহত হয়েছেন। আটক করা হয়েছে তিন হামলাকারীকে।


বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকাল থেকে অবৈধ দখলদারদের সরাতে অভিযান শুরু করে জেলা প্রাশাসন। অভিযানে র‌্যাব, পুলিশসহ ২৫০ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। বিকাল ৪টার দিকে অভিযানের শেষ পর্যায়ে উচ্ছেদকারীদের
পাহাড়ের চূড়া থেকে পাথর ছুঁড়তে থাকে দখলদাররা। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা, সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ অন্তত ১০ জন আহত হন।


উপজেলা প্রশাসন ও থানা সূত্রে জানা গেছে, চট্টগ্রাম জেলা প্রশাসনের তত্ত্বাবধানে গত বছর দখলদারদের উচ্ছেদ করে সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরে সরকারি খাস ১০ একর জমি উদ্ধার করে হাসপাতালের জন্য নির্ধারণ করা হয়। সে সময় প্রশাসন কর্তৃক সাইনবোর্ড ও লাল পতাকা টানিয়ে সীমানা নির্ধারণ করে দেওয়া হয়। কিন্তু তার কিছুদিন পর থেকে দখলদাররা পুনরায় উদ্ধারকৃত জমি দখল করে নেয়। পূর্বে উদ্ধারকৃত জমি আজ পুনরুদ্ধার করতে প্রশাসন আবারও অভিযান চালায়।


সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ বলেন, অভিযান শেষের পথে হঠাৎ কয়েকশো নারী-পুরুষ পাহাড়ের চূড়ায় উঠে অতর্কিতভাবে পাথর নিক্ষেপ করতে থাকে। এতে আমিসহ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বেশ কয়েকজন আহত হই। এই ঘটনায় তাৎক্ষণিক তিনজনকে আটক করা হয়।


আহতদের ভাটিয়ারীর বিএসবিএ হাসপাতাল ও সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় বলে জানা যায়।


বিবার্তা/জাহেদ/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com