শাহ আমানতে ৯০ হাজার দিরহামসহ যাত্রী আটক
প্রকাশ : ২৭ এপ্রিল ২০২৪, ১০:০৩
শাহ আমানতে ৯০ হাজার দিরহামসহ যাত্রী আটক
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৯০ হাজার ইউএই দিরহামসহ শারজাহগামী কায়সার হামিদ নামে একজনকে আটক করেছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) এবং শুল্ক গোয়েন্দা ও তদন্ত বিভাগের (সিআইআইডি) সদস্যরা। এসব দিরহাম বাংলাদেশি ২৭ লাখ টাকা বা ২৩ হাজার ৬৮৪ ডলারের সমান।


শুক্রবার (২৬ এপ্রিল) সন্ধ্যা সাতটার দিকে বিমানবন্দর টার্মিনালের আন্তর্জাতিক এন্টি হাইজ্যাকিং গেট পার হওয়ার সময় জিজ্ঞাসাবাদের পর তাকে আটক করা হয়। এয়ার অ্যারাবিয়ার ‌‘জি৯৫২১’ ফ্লাইটে শারজাহ যাওয়ার কথা ছিল তার।


শাহ আমানত বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তাসলিম আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।


সূত্র জানায়, বোয়ালখালীর মোহাম্মদ কায়সার হামিদ নামের ওই যাত্রীকে বিমানবন্দর টার্মিনালের আন্তর্জাতিক এ্যান্টি হাইজ্যাকিং গেইটে তল্লাশি করা হলে তার কাছে ৯০ হাজার দিরহাম পাওয়া যায়। এ সময় গোয়েন্দাদের জিজ্ঞাসাবাদে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি। তিনি এয়ার এরাবিয়ার G9-521 ফ্লাইট যোগে রাতে শারজাহ গমনেচ্ছুক ছিলেন। বিমানবন্দর শুল্ক গোয়েন্দা উক্ত যাত্রীর বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে পতেঙ্গা মডেল থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে।


উদ্ধার করা বিদেশি মুদ্রাগুলো শুল্ক গোয়েন্দার মাধ্যমে বিমানবন্দর কাস্টমসের কাছে হস্তান্তর করা হবে, যা পরবর্তীতে সরকার কর্তৃক জব্দ হবে।


উক্ত যাত্রী বৈদেশিক মুদ্রা নীতিমালা অনুযায়ী নির্ধারিত পরিমাণের (১ বছরে সর্বোচ্চ ১২ হাজার ইউএস ডলার বা এর সমমূল্যের অন্য কোনো বৈদেশিক মুদ্রা) বেশি বৈদেশিক মুদ্রা নিয়ে বিদেশে যাওয়ার চেষ্টা করায় তার কাছে পাওয়া সমুদয় বৈদেশিক মুদ্রা যাত্রীসহ আটক করা হয়।


কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতর জানিয়েছে, কায়সারের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে পতেঙ্গা মডেল থানায় মামলা প্রক্রিয়াধীন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com