খানসামায় শিক্ষার গুণগত মানোন্নয়নে অভিভাবক সমাবেশ
প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০২৩, ১৮:৪৪
খানসামায় শিক্ষার গুণগত মানোন্নয়নে অভিভাবক সমাবেশ
খানসামা (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের খানসামা উপজেলায় শিক্ষার সার্বিক মানোন্নয়নের উদ্দেশ্যে পরীক্ষার্থী ও অপেক্ষাকৃত দুর্বল শিক্ষার্থীদের জন্য গৃহীত পদক্ষেপ সমন্বয় ও বাস্তবায়নে শিক্ষক-অবিভাবক দের নিয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।


৭ সেপ্টেম্বর, বৃহস্পতিবার দুপুরে উপজেলার কুমড়িয়া দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের আয়োজনে শিক্ষকবৃন্দ ও প্রায় দুই শতাধিক অভিভাবকের অংশগ্রহণে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।


বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ডা. শাহ মো. সামসুল হকের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ও ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি এ্যাড. সামসুর রহমান পারভেজ।


এছাড়াও ভুষিরবন্দর কারিগরি কলেজের অধ্যক্ষ আনোয়ার হোসেন দুলাল, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মোসলেম উদ্দিন শাহ্, প্রধান শিক্ষক মোকসেদ আলী মণ্ডল সমাবেশে বক্তব্য রাখেন।


প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট সামসুর রহমান পারভেজ বলেন, শিক্ষার্থীদের শিক্ষা ক্ষেত্রে গুরুত্ব প্রদানের জন্য শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। শিক্ষার্থীরা পড়ালেখায় ফাঁকি দিচ্ছে কিনা সে দিকে লক্ষ রাখতে হবে। স্কুলে পড়ালেখার পাশাপাশি বাড়িতে পড়ালেখা করছে কিনা সে দিকে নজর দিতে হবে। শিক্ষার্থীদের পড়ালেখায় ফাঁকি দেওয়ার অন্যতম কারণ হচ্ছে ফেইসবুক, ইন্টারনেট, ইউটিউব, ইত্যাদি। তারা এ দিকে আকৃষ্ট হয়ে পড়ালেখায় অমনুযোগী হয়ে পড়ছে কি-না এসবের দিকে নজর রাখতে হবে।


তিনি আরও বলেন, এলাকার ভবিষ্যৎ প্রজন্মকে সুশিক্ষিত করে দেশ ও জাতির জন্য সম্পদে পরিণত করতে হবে। আর এটি বাস্তবায়নে স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষানুরাগী, গণ্যমান্য ব্যক্তিবর্গ, শিক্ষকবৃন্দ অভিভাবকদের সার্বিক সহযোগিতা ও পরামর্শ খুবই প্রয়োজন বলে আমি মনে করি। সকলের দায়িত্বশীল ভূমিকা এ প্রতিষ্ঠানটি একদিন মডেল শিক্ষালয়ে পরিণত হবে বলে প্রত্যাশা করি।


বিবার্তা/জামান/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com