কালিহাতীতে নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালিত
প্রকাশ : ১৫ আগস্ট ২০২৩, ১৮:৪৪
কালিহাতীতে নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালিত
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলের কালিহাতীতে যথাযোগ্য মর্যাদা ও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।


মঙ্গলবার (১৫ আগস্ট) উপজেলা প্রশাসনের আয়োজনে সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রেখে উত্তোলন করা হয়।


এছাড়াও সকাল ১০ টায় উপজেলা পরিষদ চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে স্থানীয় সংসদ সদস্যের পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধা নিবেদন পর্ব শুরু হয়। পর্যায়ক্রমে উপজেলা আওয়ামীলীগ, উজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কালিহাতী থানা, বঙ্গবন্ধু সেতু পূর্ব থানা, কালিহাতী প্রেসক্লাব, কালিহাতী পৌরসভা, উপজেলা শিল্পকলা একাডেমী, কালিহাতী পৌর আওয়ামীলীগ, উপজেলা আওয়ামী যুবলীগ, উপজেলা ছাত্রলীগ, কালিহাতী সাধারণ পাঠাগার, সরকারি শামসুল হক কলেজ, কালিহাতী শাহজাহান সিরাজ কলেজ, কালিহাতী আর এস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, নুরজাহান খসরু আদর্শ উচ্চ বিদ্যালয়, অফিসার্স ক্লাব, কালিহাতী নার্সিং ইনস্টিটিউট ও বিভিন্ন সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে।


পরে মোনাজাত শেষে সকাল সাড়ে ১০ টায় উপজেলা পরিষদ হল রুমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মরণে উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হুসেইনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


অনুষ্ঠান শেষে উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তার কার্যালয়ের মাধ্যমে ৫ জন বেকার যুব ও যুব মহিলাদের মাঝে ৪ লাখ ২০ হাজার টাকা যুবঋণ বিতরণ, উপজেলা পরিষদ হতে ২০ জন দুঃস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ, ২০ জন প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।


এছাড়াও উপজেলা পর্যায়ে ইসলামিক ফাউন্ডেশনের সকল শিক্ষাকেন্দ্রে পবিত্র কোরআন তেলাওয়াত, হামদ-নাত, আলোচনা সভা ও দোয়া মাহফিল এবং বাদ যোহর বিভিন্ন মসজিদ ও মন্দিরে বিশেষ মোনাজাত ও প্রার্থনার আয়োজন করা হয়।


আয়োজিত সকল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য মোহাম্মদ হাছান ইমাম খান সোহেল হাজারী।


উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হুসেইনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আনছার আলী বি.কম।


এসময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার, সাধারণ সম্পাদক মো.আনোয়ার হোসেন মোল্লা, উপজেলা ভাইস চেয়ারম্যান আক্তারুজ্জামান, মহিলা ভাইস চেয়ারম্যান রিনা পারভীন, কালিহাতী পৌর মেয়র মোহাম্মদ নুরুন্নবী সরকার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাহিদ হোসেন, যুদ্ধকালীন কোম্পানি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কাজী আশরাফ হুমায়ূন বাঙাল ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মিজানুর রহমান মজনু, সহকারী পুলিশ সুপার (কালিহাতী সার্কেল) শরিফুল হক, কালিহাতী থানার অফিসার ইনচার্জ ওসি মোল্লা আজিজুর রহমান, কালিহাতী পৌর আওয়ামীলীগের সভাপতি আব্দুল মালেক তালুকদার, সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক শাহ আলম মোল্লা, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মনিরুজ্জামান মনির সহ উপজেলার বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা এবং উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সহযোগী সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ।


বিবার্তা/বাবু/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com