ঐতিহাসিক ষাটগম্বুজ মসজিদ রক্ষণাবেক্ষণ ও দর্শনার্থী ব্যবস্থাপনায় সেমিনার
প্রকাশ : ১২ আগস্ট ২০২৩, ২২:৪০
ঐতিহাসিক ষাটগম্বুজ মসজিদ রক্ষণাবেক্ষণ ও দর্শনার্থী ব্যবস্থাপনায় সেমিনার
বাগেরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাগেরহাটে ঐতিহাসিক ষাটগম্বুজ মসজিদের রক্ষণাবেক্ষণ ও দর্শনার্থী ব্যবস্থাপনা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ১২ আগস্ট, শনিবার বেলা ১১টায় বাগেরহাট জাদুঘর মিলনায়তনে এ সেমিনার অনুষ্ঠিত হয়।


সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে প্রত্নতত্ত্ব অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠিত সেমিনারে সভাপতিত্ব করেন বাগেরহাট জাদুঘরের কাস্টডিয়ান মোহাম্মদ যায়েদ। প্রধান অতিথি ছিলেন, প্রত্নতত্ত্ব অধিদপ্তর খুলনা ও বরিশাল বিভাগীয় আঞ্চলিক পরিচালক লাভলী ইয়াসমিন।


সেমিনারে বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাশেদুজ্জামান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ষাট গম্বুজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আকতারুজ্জামান বাচ্চু, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি নিহার রঞ্জন সাহা প্রমূখ বক্তব্য রাখেন। এ সময় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীগণ উপস্থিত ছিলেন।


অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে লাভলী ইয়াসমিন বলেন, পৃথিবীর প্রাচীন শহরের মধ্যে খলিফাতাবাদ অন্যতম। যা কালের বিবর্তনে বাগেরহাট নাম ধারণ করেছে। বাগেরহাটের ইতিহাস, ঐতিহ্য অনেক প্রাচীন ও সমৃদ্ধ। প্রত্নসম্পদে ভরপুর এই জেলা। এই জেলাকে পর্যটকদের জন্য আরও বেশি আকর্ষণীয় করতে প্রত্নসম্পদ বিষয়ে গবেষণা বৃদ্ধি করতে হবে।


সেমিনারে উপস্থিত অনেকেই ষাট গম্বুজ মসজিদ রক্ষণাবেক্ষণ এবং দর্শনার্থী ব্যবস্থাপনা বিষয়ক উন্মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন।


বিবার্তা/রাজু/রোমেল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com