খুলনায় ইমামের বিরুদ্ধে মুসল্লির ১৮ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ
প্রকাশ : ১২ আগস্ট ২০২৩, ২১:৪৩
খুলনায় ইমামের বিরুদ্ধে মুসল্লির ১৮ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ
খুলনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

খুলনার রূপসা উপজেলার পূর্ব রূপসা এলাকায় নিউ বসুন্ধরা রিয়েল এস্টেটের নামে মুসল্লির ১৮ লাখ টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠেছে এক ইমামের বিরুদ্ধে।


শনিবার (১২ আগস্ট) সকাল সাড়ে ১১টায় রূপসা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে রামনগর গ্রামের অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী মো. খাদেমুল ইসলাম এই অভিযোগ করেন।


লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘চাকরি থেকে অবসর নেওয়ার পর পেনশনের কিছু টাকা ব্যাংকে সংরক্ষণ করেছিলাম। ব্যাংকে থাকা ওই টাকার লভ্যাংশ দিয়ে স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলেকে নিয়ে কোনোরকমে দিন যাপন করছিলাম। এ সময় হারাম-হালাল সুদ-ঘুষের তকমা দিয়ে আমার ওপর টোপ ফেলেন স্থানীয় পূর্ব রূপসা রেল মসজিদের ইমাম জাহিদুর রহমান।


তিনি বলেন, আমি ওই মসজিদের একজন নিয়মিত মুসল্লি হওয়ার সুবাদে ইমাম আমার ধর্মীয় সরলতার সুযোগে সুদ-ঘুষ হারাম-হালালের তকমা দিয়ে ব্যাংকে রাখা ১৮ লাখ টাকা ধাপে ধাপে আত্মসাৎ করেন। এই টাকায় আমি স্ত্রী-সন্তানদের নিয়ে জীবিকা নির্বাহ করছিলাম। মসজিদের ইমাম আমার টাকা হালাল ব্যবসায় ইনভেস্ট করার কথা বলে মান্নান তালুকদারের মালিকানাধীন নিউ বসুন্ধরা রিয়েল এস্টেটের এজেন্ট হিসেবে তিনি (ইমাম) আমার বইয়ে স্বাক্ষর করে টাকা গ্রহণ করে বলেন, আপনার সব টাকার জিম্মাদার আমি। টাকা মার হয়ে গেলে আপনি আমার কাছ থেকে বুঝে নিয়েন। এই কথা বলে তিনি প্রথমে আমার নামে দুটি বইয়ে ১৩ লাখ টাকা, পরের ধাপে আমার বড় মেয়ের নামে দুটি বইয়ে সাড়ে তিন লাখ টাকা ও তারপরের ধাপে মেজ মেয়ের নামে একটি বইয়ে দেড় লাখ টাকা স্বাক্ষর করে গ্রহণ করেন। এরপর তিনি কয়েক কিস্তি ব্যবসার মুনাফা আমাকে দেন। তারপর থেকে মুনাফা কিংবা আসল টাকা ফিরিয়ে না দিয়ে আমার সঙ্গে নানারকম তালবাহানায় লিপ্ত হন।


মো. খাদেমুল ইসলাম বলেন, আমি তাকে টাকা পরিশোধের চাপ দিলে ইমাম জাহিদুর রহমান এ পর্যন্ত বিভিন্ন মেয়াদে আমার কাছ থেকে কয়েক দফা সময় নেন। অথচ আজ অবধি আমার টাকা ফেরত দেননি। আমি বর্তমানে অর্থাভাবে আমার অসুস্থ স্ত্রীর চিকিৎসা করাতে পারছি না। তাছাড়া সন্তান-সন্ততি নিয়ে মানবেতর জীবন যাপন করছি। আমার একমাত্র ছেলে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত। তার লেখাপড়ার খরচও যোগাতে পারছি না। এ অবস্থায় আমার বেঁচে থাকাটা খুবই কষ্টসাধ্য হয়ে উঠেছে। কয়েকদিন আগে রূপসা থানায় আমি লিখিত অভিযোগ করতে গেলে তারা অভিযোগটি গ্রহণ করেনি।


লিখিত বক্তব্যে তিনি বিষয়টি প্রধানমন্ত্রীসহ র‌্যাব, গোয়েন্দা সংস্থার উচ্চপদস্থ কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করে ন্যায় বিচার প্রত্যাশা করেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন তার ছোট ভাই সাংবাদিক রবিউল ইসলাম তোতা ও মেয়ে খালেদা সুলতানা শাপলা।


বিবার্তা/তুরান/রোমেল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com