বিজিবির অভিযানে সিলেটে ৫ কোটি টাকার চোরাই পণ্য জব্দ
প্রকাশ : ১২ আগস্ট ২০২৩, ১৭:৫৯
বিজিবির অভিযানে সিলেটে ৫ কোটি টাকার চোরাই পণ্য জব্দ
সিলেট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চোরাচালান বিরোধী অভিযান চালিয়ে সিলেটের জৈন্তাপুরে প্রায় ৫ কোটি টাকার বিভিন্ন প্রকার ভারতীয় চোরাই পণ্য জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।


বিজিবি সূত্রে জানা যায়, গোপন সংবাদ পেয়ে শুক্রবার (১১ আগস্ট) রাত ১১টায় জকিগঞ্জ ১৯ বিজিবি অধীনস্থ জৈন্তাপুর বিওপি’র আওতাধীন একটি টহল দল জৈন্তাপুর উপজেলার সারিঘাট এলাকায় চোরাচালান পণ্য আটকের জন্য অবস্থান নেয়। একপর্যায়ে সন্দেহভাজন চোরাচালান মালামাল বহনকারী একটি ট্রাককে চ্যালেঞ্জ করলে সিলেট-তামাবিল মহাসড়কের বিছনাটেক নামক স্থানে ট্রাক রেখে ট্রাকের চালক দৌড়ে পালিয়ে যায়।


বিজিবি টহল দল এই ট্রাকটি তল্লাশি করে বিপুল পরিমাণ ভারতীয় বিভিন্ন প্রকার শাড়ি ও কসমেটিক্স জব্দ করে। এরমধ্যে ৩ হাজার ৭৭২ পিস ভারতীয় শাড়ি ও ৩৮হাজার ৫১৪ পিস বিভিন্ন ধরনের ভারতীয় কসমেটিকস জব্দ করে। যার আনুমানিক মূল্য সর্বমোট ৪ কোটি ১০ লক্ষাধিক টাকা।


এর আগে, গত এক সপ্তাহে জৈন্তাপুর ও লালাখাল সীমান্তে বিজিবি টহল দল কর্তৃক ট্রলারসহ ভারতীয় ৪৭টি গরু ও মহিষ ও ১০ হাজার ৪৫০ কেজি আটক ভারতীয় চিনি আটক করে। যার সর্বমোট মূল্য প্রায় ১ কোটি টাকা।


১২ আগস্ট, শনিবার জকিগঞ্জ ১৯ বিজিবি’র অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খন্দকার মো. আসাদুন্নবী, পিএসসি বলেন, বর্তমান সরকারের নির্দেশনা অনুযায়ী সীমান্ত নিরাপত্তা রক্ষা ও চোরাচালান প্রতিরোধকল্পে বিজিবি’র অভিযানিক কর্মকাণ্ড ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। জব্দকৃত ভারতীয় চোরাই মালামালের পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।


বিবার্তা/ফয়সাল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com