মোরেলগঞ্জে চাঁদা না দেয়ায় বেড়িবাঁধের কাজ বন্ধ করে দিয়েছে সন্ত্রাসীরা
প্রকাশ : ০৫ আগস্ট ২০২৩, ১৭:৫৬
মোরেলগঞ্জে চাঁদা না দেয়ায় বেড়িবাঁধের কাজ বন্ধ করে দিয়েছে সন্ত্রাসীরা
বাগেরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চাঁদা না দেয়ায় বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার ফাসিয়া তলায় বলেশ্বর নদী সুরক্ষার জন্য জরুরি ভিত্তিতে বেড়িবাঁধ প্রটেকশনের কাজ বন্ধ করে দিয়েছে সন্ত্রাসীরা।


৫ আগস্ট, শনিবার দুপুরে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স দোলা এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মো. বেল্লাল আহম্মেদ খান সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন।


তার অভিযোগ, কাজের শুরু থেকেই ওই এলাকার চিহ্নিত সন্ত্রাসী নরুজ্জামান আকনের (৪৫) নেতৃত্বে ৪/৫ জনের একটি সন্ত্রাসী দল আমার প্রতিষ্ঠানের উপ-ঠিকাদার মো. লিটনের কাছে ৩ লক্ষ টাকা চাঁদা দাবি করে আসছিল। দাবি মেনে না নেয়ায় গত ৫ জুলাই বলেশ্বর নদীর ফাসিয়াতলা অংশের বেড়িবাঁধ প্রটেকশনের কাজ বন্ধ করে দেয় চাঁদাবাজরা।


এসময় স্থানীয়রা প্রতিবাদ করলে তাদের ওপরও গাছিদা ও লোহার রড দিয়ে হামলা চালায় সন্ত্রাসীরা। ওই হামলায় ধারালো দায়ের কোপে আর রডের আঘাতে শহিদুল ইসলাম (৩৬), রাকিব হাওলাদার (৪০), বাচ্চু মিয়া (৫০) ও হাফেজ নাসির হোসেন (৪৫) আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এ ঘটনায় থানাসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ করলেও সন্ত্রাসীদের অব্যাহত হুমকিতে কাজ করতে ভয় পাচ্ছেন শ্রমিকরা।


স্থানীয়রা জানায়, নুরুজ্জামান এলাকার একজন চিহ্নিত সন্ত্রাসী তার ভয়ে সবসময় আতঙ্কে থাকে গ্রামবাসীরা। সে নিজস্ব ক্ষমতার জোড়ে বেড়িবাঁধের কাজে ব্যবহৃত সিমেন্টের ব্লক নিয়ে তার দোকান, গোয়ালঘর ও বসতবাড়ির রাস্তায় ব্যবহার করছে। কেউ প্রতিবাদ করলেই মারপিটের শিকার হতে হয় তাকে।


জরুরি ভিত্তিতে বেড়িবাঁধ প্রটেকশনের চলমান কাজ শেষ করতে এবং এলাকাকে আতঙ্কমুক্ত করতে সন্ত্রাসী নুরুজ্জামানকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন এলাকাবাসী।


বিবার্তা/রাজু/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com